আজ রবিবার, ২৯শে বৈশাখ ১৪৩১, ১২ই মে ২০২৪

দেবীনগরে প্রয়াসের সরিষা বীজসহ উপকরণ বিতরণ

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার দেবীনগরে কৃষকদের মাঝে সরিষার বীজ বিতরণ করা হয়েছে। 

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর রুরাল মাইক্রো এন্টারপ্রইজেস ট্রান্সফরমেশন প্রজেক্ট (আরএমটিপি) প্রকল্পের আওতায় এই বীজ বিতরণ করে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি।

সরিষার নিরাপদ চাষাবাদ এবং নিরাপদ ভোজ্য তেল উৎপাদন ও বাজারজাতকরণের মাধ্যমে উদোক্তাদের আয়বৃদ্ধি র্শীষক ভ্যালুচেইন উপ প্রকল্পের মাধ্যমে কৃষকদের মাঝে সরিষা বীজ, জৈব সার, বালাইনাশক, ছত্রাকনাশক ও প্রযুক্তি সহায়তার উপকরণ বিতরণ করা হয়।

রোববার সকালে প্রয়াসের ইউনিট-২৯ দেবীনগরে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত থেকে বিতরণ করেন প্রয়াসের পেস প্রকল্পের সমন্বয়কারী কৃষিবিদ জহুরুল ইসলাম, প্রয়াসের কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোস্তাফিজুর রহমান, আরএমটিপি প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক রিফাত আমিন, পেস প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক আব্দুল ওয়াদুদ।

এসময় উপস্থিত ছিলেন- প্রয়াসের অফিসার শাহরিয়ার শিমুল, সাসটেইনেবল এন্টার প্রাইজ প্রজেক্ট (এসইপি) প্রকল্পের এনভায়রনমেন্ট অফিসার ইকবাল মাহমুদ ও টেকনিক্যাল অফিসার রাজু আহমেদ, পেস প্রকল্পের সহকারী ভ্যালুচেইন ফ্যাসিলেটর আব্দুল মোমিন, ইউনিট-২৯ এর হিসাবরক্ষক রিয়াজ উদ্দিনসহ অন্যরা।

উপকরণ হিসেবে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির কর্ম এলাকার কৃষক সদস্যদের মধ্যে সরিষা বীজ, জৈব সার, বালাইনাশক, ছত্রাকনাশক ও প্রযুক্তি সহায়তা প্রদান করা হয়।


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ