আজ সোমবার, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১, ২০শে মে ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে নিরাপদ অভিবাসন দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার

মেহেদি হাসান

থাকবো ভালো,রাখবো ভাল দেশ বৈধ পথে প্রবাসী আয়- গড়ব বাংলাদেশ' এই স্স্নোগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে 'নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টি টিসি) আয়োজনে ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় চাঁপাইনবাবগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) সভাকক্ষে এই সেমিনারের অনুষ্ঠিত হয়।

চাঁপাইনবাবগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি)' ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মঈন উদ্দিনের সভাপতিত্বে এবং সিনিয়র শিক্ষক মোঃ সাঈদীর সঞ্চালনায় সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ তাছমিনা খাতুন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জনশক্তি ও কর্মসংস্থান অফিসের সহকারী পরিচালক কাত্তিক চন্দ্র দেবনাথ।  

সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বারোঘরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন অর রশিদ, দেবীনগর ইউপি চেয়ারম্যান হাফিজুর রহমান,ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন, চামাগ্ৰাম মণ্ডলপাড়া জামে মসজিদের ইমাম আব্দুল মজিদ, সাংবাদিক সাজেদুল হক সাজু, মেহেদি হাসান। 

সেমিনারে বক্তারা নিরাপদ ভাবে প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে ঋণ পাওয়া সহজ করা, বাংলাদেশ থেকে বিদেশে যাওয়া প্রত্যেক যেন প্রশিক্ষণ নিয়ে যায় সেটি বাধ্যতামূলক করার আহ্বান জানানো হয়। এছাড়াও  উপাজ্জিত টাকা দেশে বৈধভাবে পাঠিয়ে দেশের অর্থনীতিতে অবদান বিষয়ে আলোচনা করা হয়। সেমিনারে বিদেশ গমনকারী ও বিদেশ ফেরত শ্রমিকগণও উপস্থিত ছিলেন।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ