আজ শুক্রবার, ২৬শে বৈশাখ ১৪৩১, ১০ই মে ২০২৪

ইসলামপুরে সরকারের সুবিধাভোগীদের নিয়ে বিশাল মতবিনিময়

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ইসলামপুর ইউনিয়নের চাটাইডুবি হাইস্কুল মাঠে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ইউনিয়ন পর্যায়ে বর্তমান সরকারের সামাজিক সুরক্ষার আওতায় সুবিধাভোগীদের নিয়ে এই মতবিনিময় সভার আয়োজন করে ইসলামপুর ইউনিয়ন পরিষদ। তবে হাজার হাজার মানুষের অংশগ্রহণে মতবিনিময় সভা এক বিশাল জনসভায় পরিণত হয়।

গতকাল শুক্রবার বিকেলে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওদুদ। তিনি তাঁর বক্তব্যে বলেন-২০০৮ সালের আগে এই দিয়াড় অঞ্চলে যোগযোগ ব্যবস্থা ছিল না। আমি ২০০৮ সালের নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে নির্বাচন করেছিলাম, আপনাদের কথা দিয়েছিলাম নির্বাচিত হলে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করব। আমি আমার কথা রেখেছি। মহানন্দায় ব্রিজ করে দিয়েছি, পদ্মার বাঁধ নির্মাণ করে দিয়েছি, চরাঞ্চলসহ প্রতিটি ইউনিয়নে রাস্তাঘাটের উন্নয়ন করেছি, রাস্তার উন্নয়ন করে দিয়েছি, বিদ্যুতের ব্যবস্থা করে দিয়েছি, শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন করেছি। আপনারা এখন কয়েক ঘণ্টার মধ্যেই জেলার সঙ্গে যোগাযোগ করতে পারেন।

আর এসব কাজ করতে সহযোগিতা করেছেন বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কারণ, আওয়ামী লীগ কথা দিয়ে কথা রাখে। শুধু কি তাই প্রধানমন্ত্রী হতোদরিদ্র মানুষকে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বিভিন্ন ধরনের ভাতা দিচ্ছেন। বয়স্ক, বিধবা, স্বাসমী পরিত্যাক্তা, মাতৃত্বকালীন ভাতা দিচ্ছেন, দরিদ্র পরিবারের সন্তানদের শিক্ষা উপবৃত্তি দিচ্ছেন, মুক্তিযোদ্ধা ভাতা দিচ্ছেন, প্রতিবন্ধবন্ধী ভাতা দিচ্ছেন।

যে প্রধানমন্ত্রী আপনাদের জন্য এতো কিছু করছেন তার জন্য আপনাদেরও কিছু করার আছে। আগামী সংসদ নির্বাচনে নৌকায় ভোট দিতে হবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবার প্রধানমন্ত্রী করতে না পারলে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত হবে, এইসব ভাতা বন্ধ হয়ে যাবে। আব্দুল ওদুদ পদ্মা সেতু, মেট্রোরেল, বঙ্গবন্ধু টানেল, রূপপুর পারমানিবক বিদ্যুৎ কেন্দ্রসহ সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরেন। 

মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোছা. তাছমিনা খাতুন, দেবীনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি হাফিজুর রহমান, ইসলামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতার। সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম। 

এসময় জেলা আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক মনিরুল ইসলাম, সদস্য শহীদুল হুদা অলকসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সরকারের সামাজিক নিরাত্তা কর্মসূচির সুফল সুবিধাভোগিদের মধ্যে তুলে ধরতে এ সভার আয়োজন করা হয়। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ