আজ শুক্রবার, ২৭শে বৈশাখ ১৪৩১, ১০ই মে ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২০২৩ পালিত হয়েছে । গতকাল শুক্রবার সকালেজেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের স্থানীয় সরকার শাখার উপপরিচালক ও সরকারের উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁওয়ের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন প্রশাসক এ কে এম গালিভ খাঁন । জেলা প্রশাসক  জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে জড়িতদের  সঠিক ভাবে কাজ করার নির্দেশ দেন। এর কারণ প্রথম পর্যায়ে  জন্ম নিবন্ধন করা সহজ। কিন্তু ভুল হয়ে গেলে এর সংশোধন করতে দীর্ঘ প্রক্রিয়া লেগে যায়। এছাড়াও তিনি  শারদীয় দুর্গোৎসব যেন সুন্দরভাবে সামাজিক ও সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয় সেজন্য সকলের সহযোগিতা কামনা করেন। এসময় তিনি সরকারের মেগা প্রকল্পগুলোর কথাও তুলে ধরেন। আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন পুলিশ সুপার মো. ছাইদুল হাসান, সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদ। 

আলোচনা সভা সঞ্চালনা করেন সদর উপজেলা নির্বাহী অফিসার তাছমিনা খাতুন। মুক্ত আলোচনায় অংশ নেন সুন্দরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-৩ নাজনীন ফাতেমা জিনিয়া, রানীহাটি ইউনিয়ন পরিষদের সচিব শহিদুল ইসলাম। জন্ম নিবন্ধন কার্যক্রমের রোডম্যাপ ‘একনজরে জন্ম নিবন্ধন কার্যক্রম’ উপস্থাপন করেন বারোঘরিয়া ইউনিয়ন পরিষদের হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর মো. আল আমিন।

আলোচনা সভায় জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা, পৌরসভার মেয়র ও কাউন্সিলর, সকল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সদস্যবৃন্দ এবং ইউনিয়ন পরিষদের সচিবসহ বিভিন্ন পেশার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

শেষে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে জেলা পর্যায়ে শিবগঞ্জ উপজেলা, রহনপুর পৌরসভা, কসবা ইউনিয়ন পরিষদ এবং উপজেলা পর্যায়ে সদর উপজেলার নারায়নপুর ইউনিয়ন পরিষদ শ্রেষ্ঠ হওয়ায় ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ