আজ রবিবার, ২৯শে বৈশাখ ১৪৩১, ১২ই মে ২০২৪

শিবগঞ্জে এইচএসসি পরীক্ষায় নকল এক কেন্দ্রেই ৪৩ শিক্ষার্থী বহিষ্কার ১০ শিক্ষককে অব্যাহতি

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এইচএসসি (বিএম) পরীক্ষায় নকল করার দায়ে ৪৩ জন ছাত্র-ছাত্রীকে বহিষ্কার করেছেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হায়াত।

 বৃহস্পতিবার দুপুরে শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল পরীক্ষা কেন্দ্রে এ ঘটনা ঘটে। সেই সাথে কেন্দ্রের ৫টি রুমের দায়িত্বে থাকা ১০ জন শিক্ষককে এ বছরের জন্য পরীক্ষার সকল কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়। 

উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত বলেন, গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারি, কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এইচএসসি (বিএম) পরীক্ষায় শিবগঞ্জ মডেল হাই স্কুল কেন্দ্রে অনুষ্ঠিত পরীক্ষায় নকল করে পরীক্ষা চলছে। সেখানে ধাইনগর টিবিএম কলেজ কেন্দ্রের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরীক্ষার্থী দিচ্ছিল। এসময় গিয়ে দেখা যায়, শিক্ষার্থীরা বই দেখে খাতায় লিখছে। এছাড়াও মোবাইল ফোন দেখেও নকল করছিল তারা। এর প্রেক্ষিতে ৪৩ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। আর ১০ জন শিক্ষককে কর্তব্যে অবহেলার কারণে পরীক্ষার সকল কার্যক্রম থেকে এবছরের জন্য অব্যাহতি দেয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পরীক্ষা কেন্দ্রের আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পরীক্ষা কেন্দ্রের কেন্দ্রসচিব মো. সানাউল্লাহ জানান, তার কেন্দ্রে ৪টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৫৫০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করছে।


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ