আজ শুক্রবার, ২৮শে আষাঢ় ১৪৩১, ১২ই জুলাই ২০২৪

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় বিভিন্ন কমিটির সভা

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা প্রশাসনের মাসকি আইন-শৃঙ্খলা কমিটির সভাসহ অন্যান্য কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।  সোমবার সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে সভাগুলো অনুষ্ঠিত হয়। 

আইন-শৃঙ্খলা কমিটির সভায় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ। 

উপজেলা নির্বহী অফিসার মো. রওশন আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তসিকুল ইসলাম তসি, সদর থানার অফিসার ইনচার্জ মো. সাজ্জাদ হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোসিকুল আলম বাবুল ও মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতার, উপজেলা প্রকৌশলী মোসা. নুরুন নাহার। 

প্রধান অতিথির বক্তব্যে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকাসহ সদর উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশকে আরো দায়িত্বশীল হওয়ার আহŸান জানিয়ে সংসদ সদস্য আব্দুল ওদুদ বলেন বখাটেদের উৎপাত বন্ধ করতে হবে। এজন্য পুলিশের টহল বৃদ্ধি করতে হবে। 

সভায় বাল্যবিয়ে, মাদক প্রতিরোধ, শহরের বিভিন্ন পয়েন্টে মাদকসেবনকারীদের আখড়া, বিভিন্ন বিদ্যালয়ের আশপাশে বখাটেদের উৎপাতসহ বিভিন্ন বিষয় উঠে আসে।  

মাসিক আইন-শৃঙ্খলার চিত্র তুলে ধরেন সদর থানার অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন। এছাড়াও উপজেলা সর্বজনীন জন্ম-মৃত্যু নিবন্ধন কমিটির সভা, উপজেলা আইসটি কমিটির সভা, উপজেলা তথ্য অধিকার আইন বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির সভা, মানবপাচার, বাল্যবিয়ে প্রতিরোধ, চোরাচালান প্রতিরোধ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়। 

সব শেষে অনুষ্ঠিত হয় উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা। এতে সভাপতিত্ব করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. তসিকুল ইসরাম তসি। এসভায় কমিটির সদস্য ছাড়াও জনপ্রতিনিধি ও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা অংশগ্রহণ করেন। 

সভায় ২০২৩-২৪ অর্থবছরে এডিপি ও উপজেলা উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নসহ অন্যান্য বিষয়ে আলোচনা করা হয়। দ্রুত সময়ের মধ্যে উন্নয়ন কাজগুলো সমাপ্ত করার তাগিদ দেন সংসদ সদস্য আব্দুল ওদুদ।


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ