আজ শনিবার, ২৮শে বৈশাখ ১৪৩১, ১১ই মে ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে ৪০ জন মেধাবী ছাত্রছাত্রীকে শিক্ষাবৃত্তি দিল প্রয়াস

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে ৪০ জন মেধাবী শিক্ষার্থীকে ১২ হাজার করে ৪ লক্ষ ৮০ হাজার টাকা শিক্ষাবৃত্তি দিয়েছে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি। এনিয়ে ২০২২ সাল  থেকে এ পর্যন্ত ৩৬৫ জন শিক্ষার্থীকে ১২ হাজার করে ৪৩ লক্ষ ৮০ হাজার টাকা শিক্ষাবৃত্তি প্রদান করা হলো বলে সংস্থাটি জানিয়েছে।

বৃত্তি প্রদান উপলক্ষে শনিবার (২৬ আগস্ট) বিকেলে জেলা শহরের বেলেপুকুরে সংস্থাটির নকীব হোসেন মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন পুলিশ সুপার মো. ছাইদুল হাসান। বিশেষ অতিথির বক্তব্য দেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহীর বিদ্যালয় পরিদর্শক মহা. জিয়াউল হক। সভাপতিত্ব করেন প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক হাসিব হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংস্থাটির কনিষ্ঠ সহকারী পরিচালক ও শিক্ষা বৃত্তি প্রদান কর্মসূচির ফোকাল পার্সন মু. তাকিউর রহমান। এছাড়া বক্তব্য দেন অভিভাবক তপন কর্মকার, শিক্ষার্থী কামরুন নাহার আঁখি ও শুভ আহমেদ।

হাসিব হোসেন জানান, ২০২১ সালে অনুষ্ঠিত মাধ্যমিক ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়ে অধ্যায়নরত আছেন এমন ২০ জনকে ১২ হাজার করে ২ লাখ ৪০ হাজার টাকা প্রদান করা হলো। তিনি জানান এর আগে তাদেরকে ১ম দফায় সমপরিমাণ টাকা প্রদান করা হয়।  

এছাড়া ২০২২ সালে অনুষ্ঠিত মাধ্যমিক ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়ে উচ্চ মাধ্যমিক ও সমমান শ্রেণীতে অধ্যয়নরত অতি দরিদ্র পরিবারের মেধাবী আরো ২০ জন শিক্ষার্থীকে ১ম দফায় ১২ হাজার করে ২ লাখ ৪০ হাজার টাকা প্রদান করা হলো। এই ২০ জন আবারও সামনে বছর শিক্ষা বৃত্তি পাবেন। 

প্রধান অতিথি পুলিশ সুপার ছাইদুল হাসান মাদক থেকে দূরে থাকার আহŸান জানিয়ে শিক্ষার্থীদের বলেন-তোমরা ফেসবুকের কোনো পোস্টে না জেনে না বুলে কোনো মন্তব্য বা লাইক কিংবা শেয়ার করবে না। সাম্প্রদায়িক উস্কানিতে কান দেবে না। তোমরা কঠোর পরিশ্রম করো , দেখবে জীবনে প্রতিষ্ঠা লাভ করতে পারবে। তিনি হাসিব হোসেনসহ প্রয়াসকে এধরনের উদ্যোগের জন্য ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে প্রয়াসের বিভিন্ন স্তরের কর্মকর্তাসহ শিক্ষার্থীদের অভিভাবকরা উপস্থিত ছিলেন। 


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ