আজ শনিবার, ২৮শে বৈশাখ ১৪৩১, ১১ই মে ২০২৪

শোক দিবস উপলক্ষে অসহায়-দু:স্থদের মাঝে ৫৩ বিজিবির খাদ্যসামগ্রী বিতরণ

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সমাজের অসহায়, দরিদ্র, খেটে-খাওয়া, দিনমজুর শ্রেণীর মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। মঙ্গলবার (১৫ আগষ্ট) বিকেলে ৫৩ বিজিবি ব্যাটলিয়নের আয়োজনে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। সদর উপজেলার কল্যানপুরে বিজিবি ক্যাম্পে শতাধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী দেয়া হয়।

শতাধিক পরিবারের মাঝে প্রত্যেককে চাল ডাল লবন আলু চিনি দেয়া হয়। খাদ্যসামগ্রী বিতরণ করেন, ৫৩ বিজিবি (চাঁপাইনবাবগঞ্জ) ব্যাটলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. নাহিদ হোসেন। এসময় তিনি বলেন, জাতির জনকের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। প্রতিবছরের ন্যায় আগামী দিনেও এই উদ্যোগের ধারাবাহিকতা বজায় থাকবে। এই উদ্যোগের মূল উদ্দেশ্যই হলো তাদের পাশে দাঁড়ানো। এতে তারা কিছুটা হলেও উপকৃত হবেন। মানবিক দায়িত্ববোধ থেকেই বিশেষ এই দিনে এমন আয়োজন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে খাদ্যসামগ্রী বিতরণ ছাড়াও সকালে ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন করেছে ৫৩ বিজিবি (চাঁপাইনবাবগঞ্জ) ব্যাটলিয়ন। এতে সীমান্ত এলাকার দরিদ্র অসহায় প্রায় সাড়ে তিন শতাধিক রোগীকে চিকিৎসা ও ওষুধপত্র বিতরণ করেছে বিজিবি। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ