আজ শনিবার, ২৮শে বৈশাখ ১৪৩১, ১১ই মে ২০২৪

জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা-সম্মিলিত প্রচেষ্টায় ডেঙ্গু প্রতিরোধের প্রত্যয়

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভাসহ তিনটি কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।  রবিবার সকাল ১০টা থেকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এ কে এম গালিভ খাঁন। 

সভার সমাপনী বক্তব্যে জেলা প্রশাসক সম্মিলিতভাবে জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ জনগণের জন্য কাজ করার প্রত্যয় ব্যক্ত করে বলেন প্রতিটি দপ্তরের প্রতিটি কাজ যেন হয় জনগণের জন্য। আমরা জনগণের জন্যই দায়িত্ব পালন করছি। 

সভায় জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি, মহাসড়কে অবৈধ যানচলাচল বন্ধু, সড়ক দুর্ঘটনা প্রতিরোধ, চোরাচালান বন্ধ, মাদক প্রতিরোধ, বাল্যবিয়ে রোধ এবং ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালনসহ বিভিন্ন বিষয় উঠে আসে। এছাড়াও সম্প্রতি সাপে কেটে দুই মাদরাসা শিক্ষকরের মৃত্যু এবং এর প্রতিষেধক ও করণীয় নিয়েও আলোচনা হয়। 

সভা সঞ্চালনা করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসিফ আহমেদ। সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. ছাইদুল হাসান, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, ৫৩ বিজিবির চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. নাহিদ হোসেন, ৫৯ বিজিবির রহনপুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. গোলাম কিবরিয়া, সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, বিভিন্ন পৌরসভার মেয়র, উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ। 

এদিকে জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা শেষে ‘স্মার্ট বাংলাদেশ পুরস্কার-২০২৩’ বিষয়ে এক সভা অনুষ্ঠত হয়। দুপুরে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। 

স্মার্ট বাংলাদেশ পুরস্কার সম্পর্কিত সার্বিক বিষয় তুলে ধরেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পাপিয়া সুলতানা। যেসব ব্যক্তি বা প্রতিষ্ঠান উদ্ভাবনী বিভিন্ন বিষয় নিয়ে কাজ করেন তাদেরকে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আহবান জানান তিনি। 

অন্যদিকে এ সভার পর অনুষ্ঠিত হয় ডেঙ্গুসহ মশাবাহিত অন্যান্য রোগ প্রতিরোধ সমন্বয় কমিটির সভা। জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সূচনা বক্তব্য দেন স্থানীয় সরকার চাঁপাইনবাবগঞ্জের উপপরিচালক ও সরকারের উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁও। 

সভায় সম্মিলিত প্রচেষ্টায় ডেঙ্গু প্রতিরোধের প্রত্যয় ব্যক্ত করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। 


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ