আজ সোমবার, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১, ২০শে মে ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে বাল্যবিয়ে ও শিশুর প্রতি সহিংসতা বন্ধে ওরিয়েন্টেশন সভা

মেহেদি হাসান

বাল্যবিয়ে ও নারী ও শিশুর প্রতি সহিংসতা বন্ধে এবং শিশু কিশোর-কিশোরীদের জীবন মান উন্নয়নে জনগণের অংশগ্রহণ    বিষয়ক  ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার ( ৭ আগস্ট) সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ  ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়। ইউনিসেফের সহযোগিতায় জেলা প্রশাসন এ সভার আয়োজন করে। আলোচনা সভায়  প্রধান অতিথির বক্তব্য  দেন, জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।  


জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, বাল্যবিবাহ মাদক কোন ওয়ার্ডে থাকবে না এজন্য জনপ্রতিনিধি চেয়ারম্যান,মেম্বারসহ সমাজের সকল স্তরের সূধী সমাজকে কাজ করতে হবে। বাল্যবিয়ে দিয়ে সন্তানের ভবিষ্যৎ নষ্ট করবেন না, মাদককে না বলবেন, সামাজিক সম্প্রীতি বজায় রাখবেন। সন্তানদের খোঁজ রাখবেন, তারা যেন কোনো দুষ্টের পাল্লায় পড়ে বিপথে চলে না যায়। আপনারা হয়তো ভাবছেন, অল্পবয়সী মেয়েটার বিয়ে দিয়ে দিলেই সমস্যার সমাধান হয়ে যাবে। কিন্তু তা সঠিক নয়। আপনাদের চারপাশেই আছে, নানা কারণে তালাকপ্রাপ্ত হয়ে বাপের বাড়ি ফিরে এসে মেয়েটি বাপের ঘাড়ের বোঝা হচ্ছে। শুধু তাই নয়, সাথে একটি বা দুটি সন্তান নিয়ে ফিরে আসছে। বাল্যবিয়ের কারণে মেয়েটির জীবন নষ্ট করে ফেলছেন। এটা করা যাবে না। এসময় তিনি সরকারের ডিজিটাল বাংলাদেশ এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনাসহ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন। বঙ্গবন্ধু বলেছিলেন আমি প্রধানমন্ত্রীত্ব চায়না। জনগণের উন্নয়ন চায়। ঠিক তেমনি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও একই ধারায় কাজ করে যাচ্ছে।

স্থানীয় সরকার, চাঁপাইনবাবগঞ্জের উপপরিচালক ও সরকারের (উপসচিব) দেবেন্দ্র নাথ উরাঁওয়ের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোঃ ছাইদুল হাসান, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদ,নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শঙ্কর কুমার কুন্ডু , রাজশাহী ও রংপুর বিভাগের ইউনিসেফ এর প্রধান এ এইচ তৌফিক আহমেদ, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রওশন আলী, সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক উম্মে কুলসুম, মহিলা বিষয়ক কর্মকর্তা সাহিদা বেগম, জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সাল, ড. এমদাদুল হক মামুন,টসসমাজ সেবক গৌরী চন্দ্র সিতু, গোমস্তাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, কিশোর কিশোরী ক্লাবের সদস্যরা।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ