আজ মঙ্গলবার, ১৭ই বৈশাখ ১৪৩১, ৩০শে এপ্রিল ২০২৪

ড. মাযহারুল ইসলাম তরুর নবাবগঞ্জ সরকারি কলেজের উপাধ্যক্ষ পদে যোগদান

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জ বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু জেলার সর্বোচ্চ বিদ্যাপীঠ নবাবগঞ্জ সরকারি কলেজের উপাধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন।

ড. তরু ১৯৬৮ সালে চাঁপাইনবাবগঞ্জ জেলার বারোঘরিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অধ্যাপক সিরাজুল ইসলাম। তিনি নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮৪ সালে মাধ্যমিক, নবাবগঞ্জ সরকারি কলেজ থেকে ১৯৮৬ সালে উচ্চ মাধ্যমিক এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৩ সালে বাংলায় সম্মান, ১৯৯৪ সালে মাস্টার্স, ১৯৯৯ সালে এমফিল ও ২০০২ সালে পি-এইচ.ডি ডিগ্রি লাভ করেন। 

কর্মজীবনে তিনি নবাবগঞ্জ শাহ নেয়ামতুল্লাহ কলেজে কিছুকাল শিক্ষকতা করার পর বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে ২০০৫ সালে সহযোগী অধ্যাপক হিসেবে যোগদান করেন। তিনি ২০১২ সালে অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন। দীর্ঘ ১৬ বছর নবাবগঞ্জ সরকারি কলেজে বাংলা বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালনের পর ২০২১ সালে আদিনা ফজলুল হক সরকারি কলেজের উপাধ্যক্ষ হিসেবে নিযুক্ত হন। ২০২৩ সালের ফেব্রুয়ারি তিনি উক্ত কলেজের অধ্যক্ষ পদে পদায়ন লাভ করেন। গত ২৫ মে তিনি নবাবগঞ্জ সরকারি কলেজের উপাধ্যক্ষ হিসেবে যোগদান করেন। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ