আজ শনিবার, ৭ই বৈশাখ ১৪৩১, ২০শে এপ্রিল ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২ তম জন্মবার্ষিকী পালিত

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে ও বাংলাদেশ শিশু একাডেমি চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সহযোগিতায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।

প্রধান অতিথি জেলা প্রশাসক এ কে এম গালিব খাঁন তার বক্তব্যে জানান,রবীন্দ্রনাথ সবসময় মানুষের কল্যাণের জন্য, মানুষের জন্য কাজ করেছেন। রবীন্দ্রনাথের প্রতিটি কবিতা মাটি ও মানুষের জন্য, মানব প্রেমের জন্য । সেই মানব প্রেম থেকেই আমাদের শিক্ষা নিতে হবে। রবীন্দ্রনাথ গ্রাম উন্নয়নের চেষ্টা করেছিলেন তার সমবায়ের পদ্ধতির মাধ্যমে। কিন্তু তা পুরোপুরি সকল হয়নি ভাষাগত ও ধর্মীয় কারণে।  বিবিসির জরিপে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শ্রেষ্ঠ হয়েছেন। সেই তালিকায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর রয়েছে দ্বিতীয় স্থানে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছ থেকে আমরা যেমন দেশপ্রেমে আবদ্ধ হই তেমনি ও রবীন্দ্রনাথের মানবপ্রেম থেকে আমাদেরকে সঠিক শিক্ষা নিয়ে নিতে হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব উল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উপসচিব দেবেন্দ্রনাথ উরাঁও, বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদ, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু।

এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আদিনা ফজলুল হক সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড.মাযহারুল ইসলাম তরু। স্বাগত বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমীর কালচার অফিসার মোঃ ফারুকুর রহমান ফয়সাল। উপস্থাপনায় ছিলেন গোলাম ফারুক মিথুন, ড. এমদাদুল হক মামুন,আশরাফুল ইসলাম। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ