আজ সোমবার, ৩রা আষাঢ় ১৪৩১, ১৭ই জুন ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়েরকৃত একটি মামলায়  আনশুর আলী (৪০) নামে এক জনকে যাবজ্জীবন কারাদন্ডের  আদেশ দিয়েছে আদালত। সেই সাথে তাকে ১০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ৩ মাস বিনাশ্রম কারাদন্ডের আদেশ  দেয়া হয়েছে। রোববার অতিরিক্ত দায়রা জজ-১ রবিউল ইসলাম আসামীর উপস্থিতিতে  রায় প্রদান করেন। আনশুর শাজাহানপুর ইউনিয়নের চর শেখালিপুর গ্রামের জাকাতুল্লাহ’র ছেলে। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী রবিউল ইসলাম জানান,২০২২ সালের ২৫ মার্চ ডিবি’র অভিযানে বাড়ি থেকে ৪০০ গ্রাম হেরোইন ও ১ কেজি ৬০০ গ্রাম আ্যালকালয়েড (অপিয়াম) সহ গ্রেপ্তার হয় আনশুর। এ  ব্যাপাওে ওইদিন ডিবি’র এসআই অনুপ কুমার সদর থানায় মামলা করেন। 

মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের এসআই রিপন কুমার ২০২২ সালের ২৭মে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬ (১)  সারণীর ৮(গ) ও ৬(গ) ধারায়  আদালতে দু’জনকে অভিযুক্ত করে চার্জশীট দাখিল করেন। আদালত আনশুরকে দোষী সাব্যস্ত করে ৮(গ- হেরোইন রাখার দায়ে) ধারায় যাবজ্জীবন কারাদন্ড এবং  ৬(গ- অপিয়াম রাখার দায়ে) ধারায় ১০ বছর কারাদন্ডও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাস কারাদন্ডের আদেশ দেন। বিচারক  আদেশে উল্লেখ করেন, দুই সাজা একত্রে চলবে। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ