আজ রবিবার, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯শে মে ২০২৪

এরফান গ্রুপ ঈদগাহ কমিটির সভা ঈদগাহকে ঢেলে সাজানো হবে- মোঃ এরফান আলী

মেহেদি হাসান

আসন্ন ঈদ-উল ফিতর সুষ্ঠু ও সুন্দর পরিবেশে নামাজ আদায় ও ঈদগাহকে ঢেলে সাজানোর বিষয়ে বিভিন্ন পরিকল্পনা করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় এরফান গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোঃ এরফান আলীর বাসভবনে এ ঈদগাহ কমিটির সভা অনুষ্ঠিত হয়। ঈদগাহ কমিটির সহসভাপতি আলহাজ্ব মোঃ আব্দুস সামাদ লাট্টু মড়লের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, এরফান গ্রুপ ঈদগাহ কমিটির সভাপতি, এরফান গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোঃ এরফান আলী।     

প্রধান অতিথি মোঃ এরফান আলী তার বক্তব্যে জানান, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১নং ওয়ার্ডের প্রায় ১০টি গ্রামের মানুষদের জন্য নিজস্ব কোন ঈদগাহ না থাকায় ঐ ১০ গ্রামের মানুষদের কল্যাণপুর হর্টিকালচার সেন্টারে ঈদের নামাজ আদায় করতে হত। হর্টিকালচার সেন্টার যেহেতু সরকারি প্রতিষ্ঠান তাদের কাজের পরিধি বাড়লে বা জায়গা সংকুলান হলে যেকোন সময় এখানে নামাজ পড়তে বাধা আসতে পারে।  এ দেখে আমি লিধিমাটি এলাকায় জমি কিনে সুন্দর একটি ঈদগাহ করে দিয়েছি। এ ঈদগাহ পরিধি বাড়ানোর জন্য পাশের আরো ১০কাঠা মত মাটি ক্রয় করা দরকার। এজন্য এলাকাবাসীকে নিয়ে মতবিনিময় করতে বসেছি। ঈদগাহ একটি ধর্মীয় প্রতিষ্ঠান এ ধর্মীয় প্রতিষ্ঠানের জন্য যেকোন মানুষ আর্থিক সহায়তা দিতে পারে। ধর্মীয় প্রতিষ্ঠানের কোন কাজ হাতে নিলে কখনো পড়ে থাকেনা। আশপাশের মাটি ক্রয় করা হলে আমি পুরো ঈদগাহ চারিদিক বাউন্ডারি ওয়াল দিয়ে ঘিরে দিব এবং সুন্দর মেহরাব করে দিব ইনসাআল্লাহ। 

সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, ঈদগাহ কমিটির সহ-সভাপতি আলহাজ¦ রুহুল আমিন, সাধারণ সম্পাদক আলহাজ¦ মোঃ আবুল হোসেন আবু,  কোষাধ্যক্ষ মোঃ মসিউল আলম কমল,প্রচার সম্পাদক হযরত আলী মাষ্টার,সহপ্রচার সম্পাদক মোঃ মুকিম আলী, যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ খাইরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ ফজলুর রহমান মহরিল, সদস্য মোঃ কাউসার জাহান,  মোঃ জাহাঙ্গীর হোসেন, মোক্তার হোসেন, মোঃ লাল মোহাম্মদ,আব্দুল কাদের জেম প্রমুখ। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ