আজ শুক্রবার, ৬ই বৈশাখ ১৪৩১, ১৯শে এপ্রিল ২০২৪

স্মার্ট বাংলাদেশ গঠনে গার্ল গাইডস্ ডে-ক্যাম্প অনুষ্ঠিত

মেহেদি হাসান

মাননীয় প্রধানমন্ত্রীর স্মাট বাংলাদেশ গঠনে গার্ল গাইডস্ ডে-ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০ মার্চ ) বাংলাদেশ গার্ল গাইডস্্ এসোসিয়েশন, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে কালেকটরেট গ্রীণ ভিউ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ‘ডে ক্যাম্পে’ জেলার ৫ উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের গাইডরা অংশগ্রহণ করে। চাঁপাইনবাবগঞ্জ  জেলা কমিশনার গৌরি চন্দ সিতুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ডে ক্যাম্পের  উদ্বোধন করেন বাংলাদেশ গার্ল গাইডস্্ এসোসিয়েশন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার প্রধান পৃষ্টপোষক ও লেডিস ক্লাবের সভাপতি মাহফুজা সুলতানা। 

বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পাপিয়া সুলতানা। স্বাগত বক্তব্য দেন, বাংলাদেশ গার্ল গাইডস্্ এসোসিয়েশন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সম্পাদক রোকশানা আহমদ। এসময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার তানজিনা শারমিন দৃষ্টি।  

প্রধান অতিথি বাংলাদেশ গার্ল গাইডস্্ এসোসিয়েশন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার প্রধান পৃষ্টপোষক ও লেডিস ক্লাবের সভাপতি মাহফুজা সুলতানা তার বক্তব্যের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মহান মুক্তিযুদ্ধে শহীদ, ১৫ আগস্টে নিহিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেসা মুজিবসহ শহীদদের স্মরণ করেন। তিনি বলেন, গার্ল গাইডস্ একটি আর্ন্তজাতিক অরাজনৈতিক, শিক্ষা ও সমাজ সেবা মূলক আন্দোলন। স্বাস্থ্য, চরিত্র গঠন ও মানবিক গুনাবলির বিকাশে একজন বালিকাকে আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলে। তোমরা ৫ উপজেলা থেকে এসেছো এবং নিজেকে গার্ল গাইডর্স এ সংযুক্ত করেছো এ জন্য আমি আনন্দিত। গার্ল গাইডর্স এর নিয়ম তোমরা জান। যেকোন পরিস্থিতিকে তোমরা মোকাবিলা করতে পারবে। সদা পরের উপকার ও গাইডের মর্যাদা রাখবে। আমি আশা করবো মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ার কার্যক্রম হাতে নিয়েছেন  তোমরা এতে সহযোগিতা এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার কাজে নিজেকে নিয়োজিত করে সমাজ ও দেশকে এগিয়ে নিয়ে যাবে।   

 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ