আজ বৃহঃস্পতিবার, ১২ই বৈশাখ ১৪৩১, ২৫শে এপ্রিল ২০২৪

সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে আন্তঃধর্মীয় সংলাপে ধর্ম প্রতিমন্ত্রী

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৫ মার্চ) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংলাপে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান এমপি। 

জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত সংলাপে বিশেষ অতিথির বক্তব্য দেন, চাঁপাইনবাবগঞ্জ সদর আসরে সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ, সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিবসহ অন্যরা। 
ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান এমপি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ, যারা এই সম্প্রীতি বিনষ্ট করবে, যারা বিশৃঙ্খলা সৃষ্টি করবে তাদেরকে কঠোরভাবে প্রতিহত করতে হবে। ইমামদের তিনি বলেন- আপনারা মসজিদে মসজিদে বিশেষ করে জুমার নামাজে কোরআন সুন্নার আলোকে বয়ান করবেন। কোনো মসজিদে কোনো ইমাম সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হয় এমন কোনো বক্তব্য দিচ্ছেন কি না আপনারা তা খতিয়ে দেখবেন, দিলে তাকে প্রতিহত করবেন। আপনারা আমাদের মাথার মণি, আপনাদের মানুষ শ্রদ্ধা ও সম্মান করে। 

প্রতিমন্ত্রী সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা মানণীয় প্রধানমন্ত্রী সারাদেশে ১০ হাজার কোটি টাকার ওপরে ব্যয় করে মযেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করেছেন। বৌদ্ধ বিহার নির্মাণ করেছেন, মন্দির, গির্জা প্যাগোড নির্মাণ করেছেন। তিনি কৃষক বাঁচাতে ১ কেজি ইউরিয়া সারে ৮২ টাকা ভর্তুকি দিচ্ছেন। প্রণোদনা দিচ্ছেন, এই জেলায়  প্রায় দেড় লাখ মানুষকে টিসিবির পণ্য দেয়া হচ্ছে। 
সংলাপে ইমাম, পুরোহিতসহ ধর্মীয় নেতা, সরকারি কর্মকর্তাসহ বিভিন্ন পেশার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ