আজ মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১, ২১শে মে ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে গৃহবধু ও মেয়েকে হত্যার দায়ে ৩ জনের ফাঁসি

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে নাসিমা খাতুন (২৮) নামে এক গৃহবধুকে গলা কেটে ও তাঁর  শিশুকন্যা নীলাকে(৪) শ্বাসরোধ করে হত্যার দায়ে তিনজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। সেই সাথে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (৬ মার্চ) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ-১  মো: রবিউল ইসলাম দন্ডিত  ২ জনের উপস্থিতিতে রায় ঘোষণা করেন। নিহত নাসিমা চাঁপাইনবাবগঞ্জ পৌর উপর রাজারামপুর কুমারপাড়া মহল্লার নাসির উদ্দিনের স্ত্রী। দন্ডিতরা হল ওই এলাকার মৃত মজিবুর রহমান খুদির ছেলে  হুমায়ুন কবীর (২০) ও  মাহবুব আলম (২১) এবং একই একই এলাকার মুনিরুল ইসলামের ছেলে মো. রুবেল(২২)। এদের মধ্যে মাহবুব আলম পলাতক রয়েছে।

রাষ্টপক্ষের আইনজীবী মো:রবিউল ইসলাম জানান, ২০১২ সালের ৩০ আগষ্ট রাতে নিজ বাড়িতে ধারাল অস্ত্রেও আঘাতে খুন হন নাসিমা। এ সময় শ্বাসরোধ করে খুন করা হয় শিশু নীলাকে। এ ব্যাপারে নাসিমার পিতা তৈমুর রহমান ২০১২ সালের ৩১ আগষ্ট চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মামলা করেন। 

মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার উপপরিদর্শক আলী আকবর ২০১৩ সালের ৩১ জানুয়ারী আদালতে ৬ জনের  নামে অভিযোগপত্র দাখিল করেন। ২১ জনের সাক্ষীর যুক্তিতর্ক শেষে আদালত সোমবার  হুমায়ুন কবীর ও মাহবুব আলম এবং রুবেলকে দোষী সাব্যস্ত করে ফঁসির আদেশ দেন।  ২ জনকে খালাস দেন। এছাড়া এক আসামী মারা যান। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ