আজ রবিবার, ৮ই বৈশাখ ১৪৩১, ২১শে এপ্রিল ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।  সোমবার পুরাতন স্টেডিয়ামে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিকেলে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন এবং পুরস্কার বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক আহমেদ মাহবুব-উল-ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য দেন, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মো. শরিয়তুল্লাহ। সভাপতিত্ব করেন জেলা ক্রীড়া অফিসার জাহাঙ্গীর হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিশিষ্ট ক্রিকেটার মসিউর রহমান মিঠু। এসময় জেলা ক্রীড়া সংস্থার সাবেক যুগ্ম সম্পাদক আজমল হোসেন, বিশিষ্ট ফুটবলার মোস্তাফিজুর রহমান মুকুল, জেলা ক্রীড়া অফিসের জহুরুল হক জনিসহ অন্যরা উপস্থিত ছিলেন। 

১৬টি ইভেন্টে আয়োজিত প্রতিযোগিতায় বিভিন্ন প্রতিবন্ধী বিদ্যালয়ের ৮০ জন শিশু অংশগ্রহণ করেন। তাদের মধ্যে থেকে ১ম,২য় ও ৩য় স্থান অধিকার করা ৪৮জনকে পুরস্কৃত করা হয়। এছাড়াও অন্য শিশুদের সান্তনা পুরস্কার দেয়া হয়। চাঁপাইনবাবগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় জেলা ক্রীড়া অফিস এই প্রতিযোগিতার আয়োজন করে। ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচি ২০২২-২০২৩’র আওতায় এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। 

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক আহমেদ মাহবুব-উল-ইসলাম বলেন বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের দেশের উন্নয়ন কর্মকাণ্ড অন্তর্ভুক্তির জন্য সরকার কাজ কের যাচ্ছে। এইসব শিশুদের দূরে সরিয়ে না রেখে তাদের প্রতিভার বিকাশ ঘটাতে হবে। তাদেরকে মূলধারায় নিয়ে আসতে হবে।

 


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ