আজ বুধবার, ৩রা বৈশাখ ১৪৩১, ১৭ই এপ্রিল ২০২৪

চাঁপাইনবাবগঞ্জের দুটি সংসদীয় আসনে উপ-নির্বাচন আজ মোট ভোটার ৮১৬৯৪৫

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জের দুটি সংসদীয় ২ ও ৩ আসনে   আজ ১ ফেব্রুয়ারি উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে  সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সদর  আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী  ৩ জন। এরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আব্দুল ওদুদ, স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন ও বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ মনোনীত প্রার্থী কামরুজ্জমানা খাঁন।

অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে কেউ প্রত্যাহার না করায় প্রার্থী থাকলেন ৬ জনই। তারা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মু. জিয়াউর রহমান,  স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আলী সরকার,বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ মনোনীত প্রার্থী মো. নবীউল ইসলাম, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মোহাম্মদ আব্দুর রাজ্জাক, স্বতন্ত্র প্রার্থী মু. খুরশিদ আলম বাচ্চু ও জাকের পার্টি মনোনীত প্রার্থী মো. গোলাম মোস্তফা।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ৪৪, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনটি ৩টি উপজেলা নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট নিয়ে গঠিত হয়েছে। এ ৩টি উপজেলায় রয়েছে ২টি পৌরসভা ও ১৬টি ইউনিয়ন পরিষদ। পৌরসভা ২টি হচ্ছে রহনপুর ও নাচোল। নাচোল উপজেলার ইউনিয়ন পরিষদগুলো হচ্ছে নাচোল, নেজামপুর, ফতেপুর ও কসবা। গোমস্তাপুর উপজেলার ইউনিয়নগুলো হলো গোমস্তাপুর, রহনপুর, রাধানগর, পার্বতীপুর, আলিনগর, বাঙ্গাবাড়ী, চৌডালা ও বোয়ালিয়া। ভোলাহাট উপজেলার ইউনিয়নগুলো হলো ভোলাহাট, গোহালবাড়ী, দলদলি ও জামবাড়িয়া।

এই ৩ উপজেলায় মোট ভোটার রয়েছে ৪ লাখ ৫ হাজার ৪৫০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১ হাজার ১৭০ জন এবং মহিলা ভোটার ২ লাখ ৪ হাজার ২৮০ জন। ভোট কেন্দ্র নির্ধারণ করা হয়েছে ১৮০টি এবং ভোটকক্ষের সংখ্যা ১ হাজার ২৩০টি।

এদিকে ৪৫, চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনটি চঁপাইনবাবগঞ্জ পৌরসভা ও ১৪টি ইউনিয়ন পরিষদ নিয়ে গঠিত হয়। ইউনিয়ন পরিষদগুলো হলো বালিয়াডাঙ্গা, গোবরাতলা, ঝিলম, বারঘরিয়া, মহারাজপুর, রানীহাটি, সুন্দরপুর, চর অনুপনগর, আলাতুলি, শাহজাহানপুর, বেদীনগর, ইসলামপুর, চরবাগডাঙ্গা ও নারায়ণপুর। এই আসনে মোট ভোটার ৪ লাখ ১১ হাজার ৪৯৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫ হাজার ৮৮৩ জন এবং মহিলা ভোটার ২ লাখ ৫ হাজার ৬১২ জন।

এ আসনে ভোট কেন্দ্র রয়েছে ১৭২টি এবং ভোট কক্ষ রয়েছে ১ হাজার ২৪০টি।


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ