আজ বৃহঃস্পতিবার, ২০শে মাঘ ১৪২৯, ২রা ফেব্রুয়ারি ২০২৩

নির্বাচন কমিশনারের সাথে প্রিজাইডিং অফিসারদের মতবিনিময়

মেহেদি হাসান

জাতীয় সংসদের ৪৫ চাঁপাইনবাবগঞ্জ-৩ শুন্য আসনে উপ-নির্বাচন উপলক্ষে প্রিজাইডিং অফিসারদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।  শুক্রবার বেলা ১১টায় সদর উপজেলা পরিষদের হলরুমে জেলা প্রশাসনের আয়োজনে মতবিনিময়সভা চাঁপাইনবাবগঞ্জ-৩ এর রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায়  প্রধান অতিথির বক্তব্য রাখেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। 

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ নির্বাচন কমিশনের যুগ্মসচিব ফরহাদ আহাম্মদ খান, পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব, রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ দেলওয়ার হোসেন প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন, সহকারী রিটার্নিং অফিসার ও সদর উপজেলা নির্বাহী অফিসার রওশন আলী। 

আগামী ১ ফেব্রুয়ারি উপ-নির্বাচনে ১৭২ জন প্রিজাইডিং কর্মকর্তা তাদের দ্বায়িত্ব পালন করবেন। নির্বাচন কমিশনার বলেন, নির্বাচন হবে সুষ্ঠু সুন্দর এবং নিরপেক্ষ। সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার নির্দেশনা প্রদান করেন। কমিশনার প্রিজাইডিং অফিসারদেরকে নির্বাচন চলাকালীন সময়ের সকল বিষয়ে নিয়মকানুন জানিয়ে দেন। তিনি বলেন, ভোটাররা যেন নির্বিঘ্নে ভোট দিতে পারে সেদিকে লক্ষ্য রাখবেন আপানার। অতীত থেকে সব শিক্ষা নিব, অতীতের ভুল থেকে কোন শিক্ষা নিব না। ভোটারদের ভোট নিশ্চিত করার পবিত্র দায়িত্ব আমাদের। আর এর সহযোগিতায় থাকবেন আপনারা। সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার নির্দেশনা প্রদান করেন তিনি। তিনি আরো বলেন, যারা দুষ্টু প্রকৃতির তারা ভাবতে পারে সিসি ক্যামেরা নেই, এ সুযোগে তারা কিছু করার চেষ্টা করতে পারে। সিসি ক্যামেরা না থাকলেও আপনাদের অন্তরে ক্যামেরা রয়েছে, সেই বিবেকের জায়গা থেকে দায়িত্ব পালন করবেন। তিনি আরও বলেন, নির্বাচনের দিন পুলিশ, র‌্যাব ও বিজিবি আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সার্বিক দায়িত্ব পালন করবে। 



মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ