আজ বৃহঃস্পতিবার, ১৭ই অগ্রহায়ণ ১৪২৯, ১লা ডিসেম্বর ২০২২

চাঁপাইনবাবগঞ্জে দুদিনের ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে শুরু হয়েছে দুদিনের ডিজিটাল উদ্ভাবনী মেলা। ‘উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক এ মেলার আয়োজন করেছে জেলা প্রশাসন। মেলা থেকে চাঁপাইনবাবগঞ্জে একটি হাইটেক পার্কের দাবি জানানো হয়েছে। বুধবার (১৬ নভেম্বর) সকালে জেলা প্রশাসন পরিচালিত কালেক্টরেট ইংলিশ স্কুল প্রাঙ্গনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। তিনি চাঁপাইনবাবগঞ্জে একটি হাই টেক পার্কের জোর দাবি জানান। এর আগে র‌্যালিতে অংশগ্রহণ করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি মো. আব্দুল ওদুদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন স্থানীয় সরকার, চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত পুলিশ সুপার এস.এ.এম. ফজল-ই-খুদা, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন গোমস্তাপুর সোলেমান মিঞা ডিগ্রি কলেজের বাংলা বিভাগের প্রভাষদ মু. আব্দুর রাকিব। স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আনিছুর রহমান । বক্তারা সরকারের ডিজিটাল সেবার পাশপাশি স্মার্ট বাংলাদেশের পরিকল্পনার বিভিন্ন দিক তুলে ধরেন। 

মেলায় ৪টি প্যাভিলিয়নে চারটি প্যাভিলিয়নের অধীনে সরকারি দপ্তর, শিক্ষাপ্রতিষ্ঠান ও ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের সমন্বয়ে মোট ৭০টি স্টল অংশগ্রহণ করছে। প্যাভিলিয়ন-১ এ উদ্ভাবনী উদ্যোগ ও স্টার্টআপ, প্যাভিলিয়ন-২ এ ডিজিটাল সেবা, প্যাভিলিয়ন-৩ এ হাতের মুঠোয় সেবা এবং প্যাভিলিয়ন-৪ এ শিক্ষা, দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান প্রদর্শিত হচ্ছে। এই মেলার মাধ্যমে সরকারি দপ্তরগুলোয় বিদ্যমান ডিজিটাল সেবা এবং বর্তমান সরকারের আমলে সাধিত প্রযুক্তিগত অগ্রগতিসমূহ প্রদর্শন করা হচ্ছে।


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ