আজ বৃহঃস্পতিবার, ১৭ই অগ্রহায়ণ ১৪২৯, ১লা ডিসেম্বর ২০২২

চাঁপাইনবাবগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

মেহেদি হাসান

কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র-শান্তি শৃঙ্খলা সর্বত্র, এই স্লোগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে উদ্যাপন করা হয়েছে। শনিবার (২৯ অক্টোবর) দিবসটি উপলক্ষে জেলা পুলিশ র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে।

সকাল সাড়ে ৯টায় পুলিশ সুপারের কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালিটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে নবাবগঞ্জ ক্লাব মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. আতোয়ার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। 

অন্যদের মধ্যে বক্তব্য দেন, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র ও জেলা কমিউনিটি পুলিশিংয়ের সদস্য সচিব মোখলেসুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার এসএএম ফজল-ই-খুদা, বীর মুক্তিযোদ্ধা মনিম উদ দৌলা চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ডা. গোলাম রাব্বানী, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-৩, নাজনীন ফাতেমা জিনিয়া, জেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নবাব গ্রুপের ম্যানেজিং ডাইরেক্টর আকবর হোসেন।  

বক্তারা বলেন- দেশের উন্নয়ন কর্মকাÐ পরিচালনার জন্য পূর্বশর্ত হচ্ছে সমাজে শান্তি শৃঙ্খলা বজায় রাখা। পুলিশের পাশাপাশি সেই কাজটি করছে কমিউনিটি পুলিশ। মাদক ও বাল্যবিয়ে প্রতিরোধসহ শান্তি প্রতিষ্ঠায় কমিউনিটি পুলিশিং ব্যবস্থা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। 


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ