আজ শুক্রবার, ৬ই বৈশাখ ১৪৩১, ১৯শে এপ্রিল ২০২৪

চাঁপাইনবাবগঞ্জ সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষক দিবস- পালিত

মেহেদি হাসান

শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রূপান্তর শুরু’ এই স্লোগানে চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের বর্ণাঢ্য আয়োজনে শিক্ষক দিবস পালিত হয়েছে। 

শিক্ষা মন্ত্রণালয়, এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে  বৃহস্পতিবার সকালে এ উপলক্ষে একটি শোভাযাত্রা  হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ে এসে শেষ হয়। 

শোভাযাত্রা শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের   প্রধান ও জেলা শিক্ষা অফিসার   আলোচনা সভায় বক্তব্য প্রদান করেন । 

এ সময় তারা বলেন, শিক্ষকরা জাতি গঠনে অনন্য ভূমিকা পালন করেন। এ কারণে শিক্ষকদের সম্মান ও মর্যাদা সমুন্নত রাখতে সকলের প্রতি আহবান জানান ।

উক্ত শিক্ষক দিবসে উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের সুযোগ্য অধ্যক্ষ প্রকৌশলী এ জে এম মাসুদুর রহমান, সকল বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক,কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত, ১৯৯৫ সাল থেকে প্রতি বছর ৫ অক্টোবর বিশ্বব্যাপী পালিত হয়ে থাকে বিশ্ব শিক্ষক দিবস। এই দিনে বিশ্ব শিক্ষক দিবস পালিত হলেও এ বছর বাংলাদেশে প্রথমবারের মত ২৭ অক্টোবর উদযাপন হচ্ছে। এই দিবসটি শিক্ষকদের অবদানকে স্মরণ করার জন্য পালন করা হয়। ইউনেস্কোর মতে, বিশ্ব শিক্ষক দিবস শিক্ষা ও উন্নয়নের ক্ষেত্রে শিক্ষকদের অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ পালন করা হয়।



মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ