আজ রবিবার, ১৭ই আশ্বিন ১৪২৯, ২রা অক্টোবর ২০২২

আওয়ামী লীগকে খেলার ভয় দেখিয়ে লাভ নেই- খায়রুজ্জামান লিটন

মেহেদি হাসান

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, দেশে আর তত্ত্বাবধায়ক সরকারের দরকার নেই। বিশ্বের উন্নত দেশগুলোর মতোই ক্ষমতাসীন সরকার ক্ষমতায় থেকে নির্বাচন কমিশনের মাধ্যমে যেভাবে নির্বাচন, আগামীতেও বাংলাদেশে সেইভাবে নির্বাচন হবে। আওয়ামী লীগকে খেলার ভয় দেখিয়ে লাভ নেই। আওয়ামী লীগ জনগণের দল। জনগণের রায় নিয়েই ক্ষমতায় আসে। আওয়ামী লীগ কখনো চোরাপথে ক্ষমতায় আসেনি।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সোমবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ পৌর পার্কে বাংলাদেশ আওয়ামী লীগ, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার উদ্যোগে শোক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, আগামী ১ সেপ্টেম্বর বিএনপি তাদের প্রতিষ্ঠাবার্ষিকীর দিন থেকে দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা করছে। বিএনপি অরাজক পরিস্থিতির চেষ্টা করলে রাজপথে তাদের দাঁতভাঙা জবাব দেওয়া হবে।

আওয়ামী লীগ জনগণের কল্যানে কাজ করছে জানিয়ে রাসিক মেয়র বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার উন্নয়নে বিশ্বাসী। আমরা দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করছি। দেশের সর্বক্ষেত্রে উন্নয়ন আজ দৃশ্যমান।

খায়রুজ্জামান লিটন বলেন, যে জিয়াউর রহমানকে চারটি প্রমোশন দিয়ে মেজর থেকে মেজর জেনারেল করেছিলেন বঙ্গবন্ধু। সেই জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যাকা-ে এদেশীয় এজেন্টদের  মধ্যে ছিল এক নম্বর। ৭৫ পরবর্তী বাংলাদেশকে পাকিস্তানী ভাবধারায় পরিচালিত করার সূচনা করে জিয়াউর রহমান। পরবর্তীতে এরশাদ এবং তারপরে খালেদা জিয়া সেই পথেই হেটেছে। 

খায়রুজ্জামান লিটন আরো বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের নেপথ্যের ব্যক্তি ও সুফলভোগীদের খুঁজে বের করতে হবে। এজন্য কমিশন গঠনের দাবি উঠেছে। কমিশন গঠনের মাধ্যমে জিয়াউর রহমান ও তাঁর পরিবার ছাড়া আর কারা কারা বঙ্গবন্ধু হত্যায় সুফলভোগী তাদের খুঁজে বের করতে হবে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহঃ জিয়াউর রহমানের সভাপতিত্বে শোক সমাবেশে প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন। চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদের স ালনা সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল ও সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসিসহ জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ