আজ সোমবার, ২৪শে শ্রাবণ ১৪২৯, ৮ই আগস্ট ২০২২

প্রয়াত প্রফেসর তরিকুল ইসলাম স্মৃতি পরিষদের পুরস্কার বিতরণ

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জের বিশিষ্ট  শিক্ষাবিদ, চাঁপাইনবাবগঞ্জ মহিলা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মরহুম প্রফেসর তরিকুল ইসলাম স্মৃতি পরিষদের উদ্যোগে পুরস্কার বিতরণ করা হয়েছে।  শনিবার সকাল সাড়ে ১০ টায় নবাবগঞ্জ সরকারি কলেজের নতুন ভবনের মিলায়তনে এই পুরস্কার প্রদান অনুষ্ঠিত হয়।

২০২১ সালের এইচ এস সি পরীক্ষায় উত্তীর্ণ নবাবগঞ্জ সরকারি কলেজের বিভিন্ন বিভাগ থেকে সর্বোচ্চ নম্বর প্রাপ্ত ৩ জন ছাত্রীকে এই পুরস্কার প্রদান করা হয়। 

সংগঠনটির আহ্বায়ক  প্রফেসর রাজিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের পুরস্কার তুলে দেন নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে প্রফেসর তরিকুল ইসলাম স্মারক গ্রন্থের প্রকাশনা সম্পাদক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর মুহম্মদ আলমগীর স্বপন বলেন, প্রফেসর তরিকুল ইসলাম স্মারক গ্রন্থটির ১ ম সংস্করণ শেষ। এ পর্যায়ে ২ য় সংস্করণ প্রকাশের অনুরোধে, এটি  শুরু করতে লেখা পাঠানোর আহবান জানাচ্ছি। সাথে সাথে প্রয়াত প্রফেসর তরিকুল ইসলাম স্মারক গ্রন্থ ২য় প্রকাশনার জন্য, দেশবিদেশে অবস্থানরত স্যারের ছাত্র ছাত্রী ও শুভানুধ্যায়ীদের  আর্থিকভাবে সহায়তার জন্য আহ্বান জানান তিনি। এছাড়া অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, সংগঠনটির সদস্য সচিব শফিকুল আলম ভোতা, অর্থ পরিষদের আহ্বায়ক মো. শামশুল হক, সাহিত্যিক ও শিক্ষক ফারুকা বেগমসহ অন্যান্যরা। 

পুরস্কার প্রাপ্ত শিক্ষার্থীরা হচ্ছে, নবাবগঞ্জ সরকারি কলেজের বিজ্ঞান বিভাগের মোসা. হাবিবা, মানবিক বিভাগের হোমায়রা মাহজাবীন এবং ব্যবসায় বাণিজ্য বিভাগের সাখাওয়াত ইসরাত।


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ