আজ সোমবার, ২৪শে শ্রাবণ ১৪২৯, ৮ই আগস্ট ২০২২

সাব্বির হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

মেহেদি হাসান

সম্প্রতি (১৫ জুলাই)  চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার টিকরামপুরে পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র সাব্বির হত্যায় জড়িত ও পলাতক আসামীদের দ্রুত গ্রেফতার ও বিচারে মাধ্যমে ফাঁসির দাবিতে এই বিক্ষোভ মিছিল ও মানববন্ধনের আয়োজন করা হয়।

মঙ্গলবার (১৯ জুলাই)  সকাল বেলা ১১ টায়, চাঁপাইনবাবগঞ্জবাসীর ব্যানারে,সাব্বির হত্যার বিচার দাবি করে রেহাইচর  টোল ঘর এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে।

মিছিল টি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে  চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সামনে এসে মানববন্ধনে মিলিত হয়।

সাব্বির হত্যার প্রতিবাদে স্থানীয় পৌর ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল খালেকের সভাপতিত্বে মানববন্ধনে বক্তারা তাদের বক্তব্যে, জেলা শহরে বিভিন্ন পাড়া মহল্লায়  সম্প্রতি কিশোর গ্যাংয়ের উচ্ছৃঙ্খলতা ও বেপরোয়া সন্ত্রাসী হামলার ঘটনা বেড়ে যাওয়া এবং অল্পকদিনের ব্যবধানে দুটি হত্যাকান্ডের ঘটনায় উদ্বেগ  প্রকাশ এবং এদের পৃষ্ঠপোষকদের চিহ্নিত করে  দ্রুত গ্রেফতার করে বিচারের দাবি জানান। 

মানববন্ধনে ছেলে হত্যার বিচার দাবি করে বক্তব্যে, নিহতের পিতা মো. মুনিরুল ইসলাম বলেন, ঘটনার পরপরই দ্রুত আসামীদের গ্রেফতারে জেলা পুলিশের ভুমিকায় কৃতজ্ঞতা জানায়।  এবং এ হত্যাকা-ে জড়িত বাকি ৩ আসামিকেও দ্রুত গ্রেফতার করে বিচার মাধ্যমে ফাঁসির দাবি করছি। 

এ সময় ছেলেকে হত্যায় জড়িতদের ফাঁসি দাবি করে  বিচার চেয়ে বক্তব্য রাখতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন নিহত সাব্বিরের মা শেফালী বেগম। 

এছাড়া মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, পৌরসভার ১২ নং ওয়ার্ড কাউন্সিলর মো. ইব্রাহীম আলি, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আজমাল হোসেন মামুন, আলিনগর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাইনুল ইসলাম, জেলা ছাত্র অধিকার পরিষদের যুগ্ম  আহ্বায়ক অহেদুজ্জামান সায়েম, জেলা শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আখের ইসলাম ও বারোঘরিয় পলিটেকনিকের নিহত সাব্বিরের সহপাঠী আব্দুর রহিমসহ অন্যরা।


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ