আজ সোমবার, ২৩শে বৈশাখ ১৪৩১, ৬ই মে ২০২৪

দুস্থ ও অসহায় ১৫জন নারীকে স্বাবলম্বী করতে ওয়েল ফেয়ার ক্লাবের সেলাই মেশিন ও মুদি সামগ্রী বিতরণ

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ১৫টি ওয়ার্ডের ১৫জন দুস্থ অসহায় মানুষকে স্বাবলম্বী করতে ওয়েল ফেয়ার ক্লাব,চাঁপাইনবাবগঞ্জ সেলাই  মেশিন,মুদি দোকানের সামগ্রী ও ক্লথ স্টোরের মালামাল বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ জুলাই) বিকাল ৪ টায় নবাবগঞ্জ টাউন ক্লাব হলরুমে  ক্লাবের সভানেত্রী সেলিনা বিশ্বাসের সভাপতিত্বে এসব বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনা করেন ক্লাবের প্রধান উপদেষ্টা ও জেলা আওয়ামী লীগের সহ-সভপতি ডা. গোলাম রাব্বানী। 

অন্যানের মধ্যে বক্তব্য রাখেন ওয়েল ফেয়ার ক্লাবের সদস্য ও নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা নিলুফার ইয়াসমিন, সদস্য ও সুইডস প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক আম্বিয়া খাতুন মিলিসহ অন্যরা।

সেলাই মেশিন বিতরণ কালে সভাপতির বক্তব্যে সেলিনা বিশ্বাস বলেন, ২০২১ সালে প্রতিষ্ঠার পর থেকেই ক্লাবের সদস্যদের নিজস্ব অর্থায়নে, পৌরসভার প্রতিটি ওর্য়াড থেকে একজন করে দুস্থ নারীকে চিহ্নিত করে তাকে স্বাবলম্বী করতে সেলাই মেশিন, মুদি দোকানের মাল, চা দোকানী,বাসায় কাপড়ের নারী দোকানিসহ নারীকে পুঁজি হিসাবে আর্থিক সহাযতা দেওয়া হয়। এছাড়া এ ক্লাবের মাধ্যমে বিভিন্ন সময় বৃদ্ধাশ্রমে সহযোগিতা, শীতবস্ত্র বিতরণ সহ চিকিৎসার ব্যবস্থাও আমরা করে যাচ্ছি।

আগামীতে আরো বড় পরিসরে পৌরসভা এলাকার স্বামী পরিত্যক্তা, অসহায় বিধবা সহ দুস্থ নারীদের স্বাবলম্বী করার জন্য ক্লাবের পক্ষ থেকে সহোযোগিতা করার লক্ষ্যে ওয়েল ফেয়ার ক্লাব কাজ করে যাচ্ছে। এছাড়া ক্লাবটির প্রধান উপদেষ্টা ডা. গোলাম রাব্বানী সদস্যদের মধ্যে মানবিক চিকিৎসা কার্ড তুলে দেন। সদস্যরা তাঁর এলাকার দুস্থ মানুষের চিকিৎসার জন্য এ কার্ড দেখালে ম্যাক্স হসপিটালে চিকিৎসা ও প্যাথলজিক্যাল টেস্টে কম মূল্যে সেবা নিতে পারবে। 

সেলাই মেশিন সহ বিভিন্ন সামগ্রী বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ওয়েল ফেয়ার ক্লাবের সদস্য শিল্পী রানী চৌধুরী, মুসফিক জিনাত,সাহরীন পারভিন, শিরীন শিলা, সাবিনা ইসলাম, নাসরিন আখতার প্রমুখ।  


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ