আজ শনিবার, ১০ই আষাঢ় ১৪২৯, ২৫শে জুন ২০২২

চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব দুগ্ধ দিবস পালিত

মেহেদি হাসান

পুষ্টি,পরিবেশ ও অর্থনৈতিক উন্নয়নে টেকসই দুগ্ধ শিল্প বিকাশে, জেলায় বিশ্ব দুগ্ধ দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা প্রাণী সম্পদ অধিদপ্তর বর্নাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের  আয়োজন করে।

বুধবার (০১ জুন) সকাল ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্য্যালয় চত্বরে বঙ্গবন্ধু মঞ্চে এসে আলোচনা সভায় মিলিত হয়। 

জেলা প্রাণীসম্পদ দপ্তরের উপ-পরিচালক ডা. মোঃ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, জেলা প্রশাসক এ কে এম গালিভ খান।

 বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আব্দুল মান্নান, প্রয়াস মানবিক উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মোঃ হাসিব হোসেন, বরেন্দ্র কৃষি উদ্যোগের পরিচালক মুনজের আলম মানিক সহ অন্যরা।  উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্রনাথ উরাঁ,বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদ। 

আলোচনা শেষে দিবসটি উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার ও শিশুদের মধ্যে পাস্তরিত প্যাকেট দুধ বিতরণ করা হয় এবং সব শেষে চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী গম্ভীরা গানের মধ্যে দিয়ে দুগ্ধ শিল্পের বিকাশ ও সমস্যাগুলো তুলে ধরে,প্রয়াস ফোক থিয়েটারের শিল্পীরা। বার্ষিক দুধের চাহিদা-১.৫৫১লক্ষ মে.টন এবং উৎপাদন-১.৭২১ লক্ষ মে.টন। গাভীর খামারের সংখ্যা-৫২৪টি।  

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ