আজ শনিবার, ৬ই জ্যৈষ্ঠ ১৪২৯, ২১শে মে ২০২২

চাঁপাইনবাবগঞ্জে কবি গুরুর ১৬১তম জন্মজয়ন্তী উদযাপন

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১তম জন্মজয়ন্তী উদযাপন হয়েছে। রোববার (৮ মে) সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আলোচনায় অংশ নেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান।

মূখ্য আলোচক হিসেবে আলোচনা করেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের প্রফেসর ড. মহা. আলমগীর। আলোচক ছিলেন, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও। জেলা শিশু একাডেমি ও জেলা শিল্পকলা একাডেমির সহযোগিতায় জেলা প্রশাসন এই কর্মসূচির আয়োজন করে। 

“মানবতার সংকট ও রবীন্দ্র নাথ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা কবি গুরুর সাহিত্য ও সংগীতের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। তাঁরা বলেন-রবীন্দ্রনাথ ঠাকুর ছিলেন মানবতার কবি, তিনি বাংলা সাহিত্যকে বিশ্ব দরবারে সাবলিলভাবে উপস্থাপন করেছেন, তাঁর লেখা সংগীত আমাদের জাতীয় সংগীত। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সল। সঞ্চালনা করেন বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সম্পাদক গোলাম ফারুক মিথুন। আলোচনা শেষে পুরস্কার বিতরণ করা হয়। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে জেলা শিল্পকলা একাডেমির শিল্পীরা এবং অন্যান্য শিল্পগোষ্ঠীর শিল্পীরা রবীন্দ্র সংগীত পরিবেশন করেন। এছাড়াও আবৃত্তি ও নৃত্য পরিবেশন করা হয়। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ