আজ শনিবার, ৭ই জ্যৈষ্ঠ ১৪২৯, ২১শে মে ২০২২

চাঁপাইনবাবগঞ্জে "বীর শশী" বইয়ের মোড়ক উন্মোচন ও চিকিৎসকদের ইফতার অনুষ্ঠিত

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জ মিড লেভেল ডক্টরস ফোরাম ও চাঁপাইনবাবগঞ্জ মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস এসোসিয়েশনের আয়োজনে "বীর শশী" বইয়ের মোড়ক উন্মোচন, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা যুগ্ম-আহ্বায়ক ইসহাক ইব্রাহিম শশী তার জহুরুল ইসলাম মেডিকেল কলেজের বন্ধুদের সাথে ২০১৭ সালের ৭ ফেব্রুয়ারি সিলেটের লালাখালে ঘুরতে গিয়ে বন্ধু সাদ চোরাবালিতে ডুবতে যাওয়ার সময় তাকে উদ্ধার করতে গিয়ে দুইজনই চোরাবালিতে ডুবে মৃত্যুবরণ করেন। ইসহাক ইব্রাহিম শশীর স্মৃতিগুলো লিপিবদ্ধ করার জন্য তার মা পারভীন আকতারী তাদের পরিবার, শশীর শিক্ষক ও বন্ধুদের লেখা নিয়ে "বীর শশী" তুমি রবে নিরবে বই সংকলন করেন।

গত ২৯ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জ ক্লাবে জেলার দুই শতাধিক চিকিৎসক, মেডিকেল ও ডেন্টাল কলেজের শিক্ষার্থী ও বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত শশীর শিক্ষকবৃন্দের উপস্থিতিতে আলোচনা সভায় বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোঃ মোখলেসুর রহমান, সিভিল সার্জন এস.এম. মাহমুদুর রশিদ, শশীর পিতা নবাবগঞ্জ সরকারি কলেজের সাবেক উপাধ্যক্ষ মোঃ ইব্রাহিম হোসেন, জেলা বিএমএ এর সভাপতি ডাঃ দুররুল হোদা, জেলা বিএমএ এর সাধারণ সম্পাদক ও জেলা স্বাচিপের সভাপতি ডাঃ গোলাম রাব্বানী, জেলা স্বাচিপের সাধারণ সম্পাদক ডাঃ নাহিদ ইসলাম মুন, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক লোকমান হাকিম, অনুষ্ঠানের সভাপতি চাঁপাইনবাবগঞ্জ মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস এসোসিয়েশনের সাবেক প্রতিষ্ঠাতা আহ্বায়ক ও মিড লেভেল ডক্টরস ফোরামের প্রতিষ্ঠাতা আহ্বায়ক ডাঃ সাইফ জামান আনন্দ।

আলোচনা সভার শেষে বইটির সম্পাদক শশীর মা পারভীন আকতারী এর উপস্থিতিতে আমন্ত্রিত অতিথিবৃন্দ বইটির মোড়ক উন্মোচন করেন এবং ইফতারের পূর্বে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বক্তব্যে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোঃ মোখলেসুর রহমান চাঁপাইনবাবগঞ্জ মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস এসোসিয়েশন এর প্রতিষ্ঠাতা যুগ্ম-আহ্বায়ক ও জহুরুল ইসলাম মেডিকেল কলেজের শেষ বর্ষের ছাত্র ইসহাক ইব্রাহিম শশীর স্মৃতি সংরক্ষণের জন্য চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় একটি নিদর্শন করে দেয়ার প্রতিশ্রুতি দেন।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ