আজ শনিবার, ৬ই জ্যৈষ্ঠ ১৪২৯, ২১শে মে ২০২২

পিছিয়ে পড়া স্কাউটস সদস্যদের পরিবারকে সেলাইমেশিন প্রদান

মেহেদি হাসান

পিছিয়ে পড়া স্কাউটস সদস্যদের পরিবারকে স্বাবলম্বী করতে সেলাইমেশিন দিয়েছে চাঁপাইনবাবগঞ্জ জেলা স্কাউটস।  শনিবার বিকাল ৫টায় চাঁপাইনবাবগঞ্জ জেলা স্কাউটস কার্যালয়ে মহানন্দা মুক্ত টিটিএল স্কাউটস গ্রুপের তিনটি পরিবারকে সেলাইমেশিন, সকল সদস্যের মায়েদের জন্য ঈদের শাড়ি ও সেমাই, চিনিসহ ঈদসামগ্রী প্রদান করা হয়।
ঈদ উপহার প্রদান অনুষ্ঠানে অংশ নেন অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকিউল ইসলাম, কুষ্টিয়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আহসান-উল-আম্বিয়া, জেলা স্কাউটসের সম্পাদক গোলাম রশিদ, ভোলাহাট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহা. তৌফিকুল ইসলাম, বাংলাদেশ স্কাউটস দিনাজপুর অঞ্চলের উপপরিচালক আব্দুর রশিদসহ অন্যরা।
চাঁপাইনবাবগঞ্জ জেলা স্কাউটসের সম্পাদক গোলাম রশিদ জানান, দরিদ্রতার কারণে পিছিয়ে পড়া স্কাউটস সদস্যদের পরিবারকে স্বাবলম্বী করতে কয়েক বছর ধরে সেলাইমেশিন প্রদান করে আসছে চাঁপাইনবাবগঞ্জ জেলা স্কাউটস। সুবিধাবঞ্চিতদের নিয়ে গড়া মহানন্দা মুক্ত টিটিএল স্কাউটস গ্রুপের সদস্যদের মধ্যে তিনটি করে পরিবারকে প্রতিবছর সেলাইমেশিন দেয়া হচ্ছে। এছাড়াও এসব শিক্ষার্থীর পড়ালেখা যাতে চলমান থাকে সেই লক্ষে তাদের আমরা বিভিন্নভাবে সহযোগিতা করে আসছি। তাদেরকে প্রাইভেট পড়ার ব্যবস্থা করে দেয়া হয়েছে, এছাড়াও তারা যেন সহশিক্ষা কার্যক্রমে ভালো করতে পারে সেই লক্ষে চিত্রাঙ্কন, গানের ক্লাস নেয়া হয়, একটি নাট্যদলও গড়ে তোলার চেষ্টা করছি আমরা।
পরে ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ