আজ শনিবার, ৭ই জ্যৈষ্ঠ ১৪২৯, ২১শে মে ২০২২

চাঁপাইনবাবগঞ্জে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ঘর পাচ্ছেন ৬১৬ পরিবার

মেহেদি হাসান

ঈদের আগেই  চাঁপাইনবাবগঞ্জে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ঘর পাচ্ছেন ৬১৬  গৃহহীন পরিবার।   চাঁপাইনবাবগঞ্জ জেলায় তৃতীয় পর্যায়ে (ক শ্রেণী ভূমিহীন ও গৃহহীন )জমির মালিকানাসহ ২ দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকা  ৬১৬টি ঘরের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ৭১ টি ঘরের মধ্যে তৃতীয় লিঙ্গ (হিজড়া) সম্প্রদায়ের মধ্যে ৪১,  শিবগঞ্জ উপজেলায় ১১৬, গোমস্তাপুর উপজেলায় ৬৩, নাচোল উপজেলায় ২১৬, ভোলাহাট উপজেলায় ১৫০ পরিবারকে জমির মালিকানাসহ ঘর প্রদান করা হবে। 

এ উপলক্ষে সোমবার (২৫ এপ্রিল) সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে  এ বিষয়ে জেলার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় ও প্রেস ব্রিফিং করেন  জেলা প্রশাসক এ কে এম গালিভ খান। 

প্রেস ব্রিফিংয়ে গালিভ খান জানান, মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষ গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রীর এ  নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান আছে। 

মুজিববর্ষে জেলায় প্রথম পর্যায়ে ৫টি উপজেলায় মোট ১৩০০ উপকারভোগী পরিবারের হস্তান্তর করা হয়েছে ।  দ্বিতীয় পর্যায়ে ২৬১৯ উপকারভোগী পরিবারের মাঝে হস্তান্তর করা হয়েছে এবং তৃতীয় পর্যায়ে ৬১৬টি মিলিয়ে জেলায় মোট ৪৫৫৪ ভূমিহীন ও গৃহহীন  পরিবার অর্থাৎ ক শ্রেণীর পরিবারের অনুকূলে বরাদ্দ পাওয়া গেছে।  বর্তমানে ক শ্রেণীর পরিবারের তালিকা যাচাই বাছাই তালিকা কার্যক্রম চলমান আছে। শীঘ্রই চাঁপাইনবাবগঞ্জ জেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত  অর্থাৎ  ক শ্রেণীর পরিবারমুক্ত ঘোষণা করা হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব ) আহমেদ মাহবুব উল ইসলামের সঞ্চালনায় প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্রনাথ উরাও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহানসহ জেলার বিভিন্ন অফিসের প্রধানগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মঙ্গলবার (২৬ এপ্রিল) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে জমির দলিলসহ গৃহহীন ও ভূমিহীনদের মাঝে ঘরগুলো হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ