আজ রবিবার, ১৭ই আশ্বিন ১৪২৯, ২রা অক্টোবর ২০২২

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

মেহেদি হাসান

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি)-এ যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২২ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় আলোকসজ্জা, কেক কাটা, র‌্যালি, পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভার আয়োজন করা হয়। বৃহস্পতিবার (১৭ মার্চ) ভোর ৬টা ১৪ মিনিটে সূর্যোদয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে জাতীয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য (ভারপ্রাপ্ত) ড. মো. দেলোয়ার হোসেন।

বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য (ভারপ্রাপ্ত)-এর নেতৃত্বে একটি র‌্যালির মাধ্যমে বঙ্গবন্ধুর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়। দিবসটি উদযাপন কমিটির আহ্বায়ক, পরীক্ষা নিয়ন্ত্রক ও ট্রেজারার (অ.দা) মো. শাহরিয়ার কবীরের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে সকাল ১১ ঘটিকায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী স্মরণে কেক কাটা, শিশুদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন ও আলোচনা সভার মধ্য দিয়ে দিনটি উদযাপিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য (ভারপ্রাপ্ত) ড. মো. দেলোয়ার হোসেন। সভার শুরুতে কুরআন তেলাওয়াত, গীতা পাঠ ও জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। দোয়া মাহফিলের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

উপস্থিত শিক্ষক কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের সম্মুখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে তৈরি একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে ব্যবসায় প্রশাসন অনুষদের সহযোগী অধ্যাপক ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ড. মোস্তফা মাহমুদ হাসান স্বাগত বক্তব্য প্রদান করেন।

প্রধান অতিথি মাননীয় উপাচার্য (ভারপ্রাপ্ত) তাঁর বক্তব্যের শুরুতেই গভীর শ্রদ্ধার সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু ছিলেন একজন মহান নেতা। আজকের এই দিনে তিনি জন্মগ্রহণ করেন। তিনি না জন্মালে এই বাংলাদেশের জন্ম হতো না। বঙ্গবন্ধু সকলকে নিয়ে কাজ করতে পছন্দ করতেন। মাননীয় প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বের কারণে আজ বাংলাদেশ দিন দিন এগিয়ে যাচ্ছে। সর্বশেষে জয় বাংলা বলে তিনি তাঁর বক্তব্য শেষ করেন।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন ও পরিচালক (আইকিউএসি) ড. মো. শামীমুল হাসান, ব্যবসায় প্রশাসন অনুষদের প্রধান এস এম ফরিদুল ইসলাম, কৃষি অর্থনীতি অনুষদের প্রধান মেহনাজ আফছার, আইন অনুষদের প্রধান এনামুল হক ও প্রক্টর ড. মো. মশিউর রহমানসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীবৃন্দ।


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ