আজ সোমবার, ৪ঠা মাঘ ১৪২৮, ১৭ই জানুয়ারী ২০২২

চাঁপাইনবাবগঞ্জে পেশাজীবী গাড়িচালকদের প্রশিক্ষণ কর্মশালা

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে গতিসীমা মেনে চলি,সড়ক দূর্ঘটনা রোধ করি এ  স্লোাগানকে সামনে রেখে পেশাজীবী গাড়ী চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক  প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার  (৬ জানুয়ারী ) সকাল ১০টায় শাহ নেয়ামতুল্লাহ  কলেজের হল রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ  রোড  ট্রান্সপোর্ট অর্থরিটি চাঁপাইনবাবগঞ্জ সার্কেলের আয়োজনে এবং  জেলা প্রশাসনের সহযোগিতায় সহকারী পরিচালক আনোয়ারুল কিবরিয়ার সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত  জেলা ম্যাজিস্ট্রেট  দেবেন্দ্র নাথ উরাঁও। বিশেষ অতিথি ছিলেন, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ  মোঃ আব্দুল মাতিন,  পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন)  মোঃ আনিসুজ্জামান, চাঁপাইনবাবগঞ্জ জেলা ট্রাক,ট্রাংকলড়ি ও ক্যাভার্ডভ্যান সমিতির সভাপতি আইয়ুব আলী, মোটরযান পরিদর্শক  মোঃ শাহজামান হক । 

কর্মশালায় নিরাপদ সড়কের গুরুত্ব, সড়ক দূর্ঘটনার কারণ ও প্রতিকার সর্ম্পকে আলোচনা,গাড়ি চালকদের পরিস্কার পরিচ্ছন্নতা,প্রাথমিক চিকিৎসা ও পেশাগত দায়িত্ব পালনে স্বাস্থ্য সচেতনতা সম্পর্কে আলোচনা পরিবহন আইন ২০১৮ এর আওতায় বিভিন্ন অপরাধ ও শাস্তিমূলক ব্যবস্থা, ট্রাফিক আইন, সিগন্যাল ও রোড মাকিং সম্পর্কে ধারনা, গাড়িমেরামত ও নিরাপত্তা সর্ম্পকে আলোচনা করা হয়।  


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ