আজ সোমবার, ৪ঠা মাঘ ১৪২৮, ১৭ই জানুয়ারী ২০২২

চাঁপাইনবাবগঞ্জে শিশুর যত্ন ও বিকাশ বিষয়ক ওরিয়েনটেশন

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়াধীন বাংলাদেশ শিশু একাডেমি কর্তৃক পরিচালিত শিশুর বিকাশে প্রারম্ভিক শিক্ষা (৩য় পর্যায়) প্রকল্পের আওতায় শিশুর প্রারম্ভিক যত্ন ও বিকাশের সমন্বিত (ইসিসিডি) নীতি ২০১৩ বাস্তবায়নের লক্ষ্যে গঠিত চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা ইসিসিডি কমিটির ওরিয়েনটেশন সভা অনুষ্ঠিত।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সকালে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা ও জেলা শিশু একাডেমির আয়োজনে ও ইউনিসেফের সহযোগিতায় পৌরসভার  সম্মেলন কক্ষে এই ওরিয়েনটেশন অনুষ্ঠিত হয়।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোঃ মোখলেসুর রহমানের সভাপতিত্বে ওরিয়েনটেশন সভার উদ্বোধন করেন নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুণ্ডু,  পৌরসভার সচিব মামুন অর রশিদসহ পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলগণ। অনুষ্ঠানের শুরুতই শুভেচ্ছা বক্তব্য রাখেন  জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শফিকুল আলম। বক্তারা বলেন, শিশুর বিকাশের জন্য মায়ের গর্র্ভ  থেকে প্রথম আট বছর অত্যন্ত গুরুত্বপূর্ণ এসময় তাদের  মেধা বিকাশ হয়। শিশুরা আগামী দিনের ভবিষ্যত তাদের সঠিক ভাবে গড়ে না তুলতে পারলে  দেশের ভবিষ্যত অন্ধকার। সরকার উদ্দ্যেগ নিয়েছে।

এ উদ্যোগ বাস্তবায়ন করতে হবে আমাদেরই। আমাদের সকলের উচিত শিশুদের যত্নের সাহায্যে গড়ে  তোলা। চলুন নিজ পরিবার থেকেই আমরা শুরু করি এ কার্যক্রম। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ