আজ সোমবার, ৪ঠা মাঘ ১৪২৮, ১৭ই জানুয়ারী ২০২২

সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর হলেন যারা...

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাচন  মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। ১৫টি ওয়ার্ডের ৭২টি কেন্দ্রে সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত। 

মঙ্গলবার রাতে বেসরকারিভাবে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়রসহ ১৫টি সাধারণ ও ৫টি সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরদের নির্বাচনী ফলাফল ঘোষণা করা হয়। নবাবগঞ্জ সরকারি কলেজে নির্বাচনী কন্ট্রোল রুমে এ ফলাফল ঘোষণা করেন জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোতাওয়াক্কিল রহমান। 

১৫টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৮৭ জন। অন্যদিকে সংরক্ষিত আসনে প্রতিদ্বন্দ্বিতা করেরন ২৩ জন প্রার্থী।

তাদের মধ্যে ১নং সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে চশমা প্রতীকে ৮ হাজার ৮৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোসা. নাজনীন ফাতেমা। ২নং সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন অটোরিকশা প্রতীকের মোসা. কারিমা আখতার বানু। তিনি পেয়েছেন ৮ হাজার ১২৯ ভোট। 

৩নং সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন নাজনীন নাহার। চশমা প্রতীকে তিনি পেয়েছেন ৬ হাজার ৪৮৫ ভোট। ৪নং সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে জবা ফুল প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন শাকেরা খাতুন। তিনি পান ৬ হাজার ১১৮ ভোট। ৫নং সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ১১ হাজার ৫৬০ ভোট পেয়ে আনোয়ারা বেগম নির্বাচিত হয়েছেন। তার প্রতীক ছিল চশমা। 

নির্বাচনে ৫টি সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে মোট বৈধ ভোটার সংখ্যা ছিল ৮৫ হাজার ৩৩। ভোট বাতিল হয়েছে ২৭১টি।

১৫টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোটযুদ্ধে ছিলেন ৮৭ প্রার্থী। এদের মধ্যে ১নং ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন ইফতিখার আহমেদ। ডালিম প্রতীকে তিনি পেয়েছেন ২ হাজার ৪৫৭ ভোট। ২নং ওয়ার্ডে কাউন্সিলর পদে বর্তমান কাউন্সিলর মো. জিয়াউর রহমান আরমান পানির বোতল প্রতীকে ২ হাজার ২৬৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। 

রাজু আহমেদ উটপাখি প্রতীকে ১ হাজার ৮৪৭ ভোট পেয়ে ৩নং ওয়ার্ডে  কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন। ৪নং ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন কামাল আহমেদ রাজু। উটপাখি প্রতীকে তিনি পেয়েছেন ২ হাজার ৪০৬ ভোট। 

৫নং ওয়ার্ডে কাউন্সিলর পদে আব্দুল গনি ২ হাজার ৩৮৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতীক ছিল পানির বোতল।  ৬নং ওয়ার্ডে সালেহ উদ্দীন উটপাখি প্রতীকে ৩ হাজার ২৯৭ ভোট পেয়ে ৬নং ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন। 

৭নং ওয়ার্ডে কাউন্সিলর পদে বর্তমান কাউন্সিলর নূরুল ইসলাম মিনহাজ নির্বাচিত হয়েছেন। উটপাখি প্রতীকে তিনি পেয়েছেন ১ হাজার ৭১২ ভোট। ৮নং ওয়ার্ডে কাউন্সিলর পদে তৌহিদুল ইসলাম নির্বাচিত হয়েছেন। ডালিম প্রতীকে তিনি পেয়েছেন ১ হাজার ২৮২ ভোট। 

১ হাজার ৭৯৭ ভোট পেয়ে ৯নং ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন শামসুজ্জোহা। তার প্রতীক ছিল পাঞ্জাবি। ১০নং ওয়ার্ডের কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন তোহরুল ইসলাম। ডালিম প্রতীকে তিনি পেয়েছেন ২ হাজার ৩৮৪ ভোট। 

১১নং ওয়ার্ডে কাউন্সিলর পদে উটপাখি প্রতীকে ২ হাজার ২০২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আবদুল হাই। ১২নং ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন ইব্রাহিম আলী। টেবিল ল্যাম্প প্রতীকে তিনি পেয়েছেন ১ হাজার ৪৭৭ ভোট। 

দুজন প্রতিদ্বন্দ্বী ছিলেন ১৩নং ওয়ার্ডে কাউন্সিলর পদে। এদের মধ্যে উটপাখি প্রতীকে আব্দুল খালেক ৪ হাজার ৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। ১৪নং ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন বর্তমান কাউন্সিলর দুলাল আলী। ডালিম প্রতীকে তিনি পেয়েছেন ১ হাজার ৯১০ ভোট। ১৫নং ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন বর্তমান কাউন্সিলর ব্লাক বোর্ড প্রতীকের মাসুদুল হক নিখিল। তিনি পেয়েছেন ২ হাজার ৬৬ ভোট।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ