আজ মঙ্গলবার, ২৩শে অগ্রহায়ণ ১৪২৮, ৭ই ডিসেম্বর ২০২১

বালিয়াডাঙ্গা ইউনিয়ন পরিষদের সঙ্গে সনাকের মতবিনিময়

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়ন পরিষদের সঙ্গে সচেতন নাগরিক কমিটি-সনাকের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।  মঙ্গলবার ইউনিয়ন পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় স্বচ্ছতা ও জবাবদিহিতার চর্চা এবং জনঅংশগ্রহণের মাধ্যমে শক্তিশালী স্থানীয় সরকার প্রতিষ্ঠান গড়ে তোলা ও নাগরিক সেবার মান উন্নয়নের ওপর গুরুত্বারোপ করা হয়।

সনাকের সহসভাপতি রাইহানুল ইসলাম লুনার সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য দেন সনাকের স্থানীয় সরকার বিষয়ক উপকমিটির সদস্য গৌরী চন্দ সিতু। 

সভায় বিগত সভার সিদ্ধান্তসমূহ পর্যালোচনা; বিধবা ভাতা, বয়স্ক ভাতা, মাতৃত্বকালীন ভাতা ও ভিজিডি সুবিধাপ্রাপ্তদের তালিকা দর্শনীয় স্থানে প্রদর্শন; তথ্য প্রদান ও পরিষদে যে কোনো অভিযোগ গ্রহণের জন্য রেজিস্টার ব্যবহার করা; ইউনিয়নের বিভিন্ন সামাজিক উন্নয়ন কর্মসূচিতে নারী সদস্যের উপস্থিতি ও অন্তর্ভুক্তি নিশ্চিতকরণ; বাল্যবিবাহ প্রতিরোধে ভূমিকা পালন; বিভিন্ন ভাতা প্রদানের ক্ষেত্রে নিরপেক্ষভাবে সুবিধাভোগী নির্বাচন এবং পরিষদে আগামী দিনের সনাকের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। 

একযোগে কাজ করার মাধ্যমে স্বচ্ছ ও জবাবদিহিমূলক ইউনিয়ন পরিষদ প্রতিষ্ঠার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন চেয়ারম্যান এবং সদস্যগণ। 

মুক্ত আলোচনায় অংশগ্রহণ করে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- পরিষদের সংরক্ষিত আসনের সদস্য মোসা. সায়েমা খাতুন, আনোয়ারুল ইসলাম, ফজলে বাব্বি, নূরুল ইসলাম। 

সভা সঞ্চালনা করেন টিআইবি’র এরিয়া কোঅর্ডিনেটর মো. শফিকুল ইসলাম। অনুষ্ঠানে পরিষদের অন্যান্য সদস্য, সনাক সদস্য, টিআইবি কর্মকর্তা এবং ইয়েস সদস্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ