আজ মঙ্গলবার, ২৩শে অগ্রহায়ণ ১৪২৮, ৭ই ডিসেম্বর ২০২১

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১৫টি ওয়ার্ডের চিত্র: কোন ওয়ার্ডে কত ভোটার

মেহেদি হাসান

আগামী ২ নভেম্বর অনুষ্ঠিতব্য চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে ভোটার রয়েছেন ১ লাখ ৪৫ হাজার ৪৯৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ৭১ হাজার ৪৩২ জন এবং নারী ভোটার ৭৪ হাজার ৬৫ জন। ১৫টি সাধারণ ওয়ার্ড নিয়ে গঠিত এই পৌরসভা। এই ১৫টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৮৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্যদিকে ৫টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে লড়বেন ২২ প্রার্থী। এছাড়া মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৪ জন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উত্তর ভবানীপুর, কল্যাণপুর, নয়াগোলা, বিদিরপুর, ব্রাহ্মণডাঙ্গা, মহাডাঙ্গা, মিলকী, রেলবাগান ভোকেশনাল ও সাতনইল ভোটার এলাকা নিয়ে ১নং সাধারণ ওয়ার্ড গঠিত। এই ওয়ার্ডে মোট ভোটার রয়েছেন ১২ হাজার ৩৮২ জন। এর মধ্যে পুরুষ ৬ হাজার ১৪২ জন ও নারী ভোটার রয়েছেন ৬ হাজার ৬ হাজার ২৪০ জন। প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ জন।

অপরদিকে বাসুনিয়াপট্টি, কালিতলা, ফকিরপাড়া কাঁঠালবাগিচা, প্রফেসর পাড়া মৃধাপাড়া, পাঠানপাড়া, শান্তিবাগ, নিয়ামতনগর আম গবেষণা কেন্দ্র, সাহাপাড়া, হুজরাপুর পশ্চিমপাড়া, হুজরাপুর পোড়াবাগ কলোনি খালঘাট এলাকা নিয়ে গঠিত ২নং সাধারণ ওয়ার্ড। এই ওয়ার্ডে মোট ভোট রয়েছে ৮ হাজার ৫২০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪ হাজার ১২৪ জন এবং নারী ভোটার ৪ হাজার ৩৯৬ জন। এই ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন ৫ জন।

অন্যদিকে আলীনগর, গনকা, লাখরাজপাড়া কোর্ট এরিয়া, বেলেপুকুর, শেয়ালা কলোনি ও স্বরূপনগর এলাকা নিয়ে ৩নং সাধারণ ওয়ার্ড গঠিত। এই ওয়ার্ডে ভোটার রয়েছেন ১৩ হাজার ৪৮৯ জন। এর মধ্যে পুরুষ ৬ হাজার ৭৫৯ জন এবং নারী ভোটার রয়েছেন ৬ হাজার ৭৩০ জন। প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন ৯ জন।

৪নং সাধারণ ওয়ার্ড গঠিত হয়েছে চৌহদ্দিটোলা, দ্বারিয়াপুর ও হরিপুর ইউপি পাড়া এলাকা নিয়ে। এই ওয়ার্ডে মোট ভোটার রয়েছেন ৮ হাজার ৬৮৭ জন। এর মধ্যে পুরুষ ৪ হাজার ২৭৩ জন এবং নারী ভোটার রয়েছেন ৪ হাজার ৪১৪ জন। এই ওয়ার্ডে ৪ জন প্রার্থী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এদিকে উপর রাজারামপুর, হরিপুর-দুর্গাপুর ও হরিপুর শাহাপাড়া নিয়ে গঠিত হয়েছে ৫নং সাধারণ ওয়ার্ড। এই ওয়ার্ডে মোট ভোটার রয়েছেন ৯ হাজার ৯২৬ জন। এর মধ্যে পুরুষ ৪ হাজার ৮৮৩ জন এবং নারী ভোটার আছেন ৫ হাজার ৪৩ জন। এই ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হয়েছেন ৫ জন।

৬নং সাধারণ ওয়ার্ডটি গঠিত হয়েছে জোড়গাছি, মাঝপাড়া ও শংকরবাটি ভোটার এলাকা নিয়ে। এই ওয়ার্ডে পুরুষ ভোটার ৫ হাজার ৪১৫ জন এবং নারী ভোটার ৫ হাজার ৭৬০ জনসহ মোট ভোটার ১১ হাজার ১৭৫ জন। এই ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন।

নামোরাজারামপুর খাড়োপাড়া, নামোরাজারামপুর ভাটোপাড়া ও নিমগাছি নিয়ে গঠিত ৭নং সাধারণ ওয়ার্ড। এই ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন ৪ জন। ভোটার রয়েছেন ৫ হাজার ৫০৬ জন। এর মধ্যে পুরুষ ২ হাজার ৬৮৬ জন এবং নারী ভোটার ২ হাজার ৮২০ জন।


৮নং সাধারণ ওয়ার্ডটি গঠিত হয়েছে রাজারামপুর-১ ও রাজারামপুর-২ ভোটার এলাকা নিয়ে। এই ওয়ার্ডে প্রার্থী রয়েছেন ৪ জন। ভোটার রয়েছেন ৬ হাজার ১৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ২ হাজার ৮৯১ জন এবং নারী ভোটার রয়েছেন ৩ হাজার ২৭০ জন।

আবুরাজপাড়া, নামোশংকরবাটি-১ ও নামোশংকরবাটি-২ এলাকা নিয়ে ৯নং সাধারণ ওয়ার্ডটি গঠিত। এই ওয়ার্ডে ভোটার আছেন ৭ হাজার ৮০৯ জন। এর মধ্যে পুরুষ ৩ হাজার ৭৭৩ জন এবং নারী ভোটার রয়েছেন ৪ হাজার ৩৬ জন। এই ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন।

১০নং ওয়ার্ড গঠিত হয়েছে আঙ্গারিয়াপাড়া, হেলালপুর টিকটিকিপাড়া, নামোশংকরবাটি, মিছু হাজিপাড়া ও নয়ানশুকা নিয়ে। এই ওয়ার্ডে মোট ভোটার রয়েছেন ৯ হাজার ৬০৩ জন। এর মধ্যে পুরুষ ৪ হাজার ৭৩১ ও নারী ভোটার ৪ হাজার ৮৭২ জন। প্রতিদ্বন্দ্বিতা করছেন ১১ জন প্রার্থী।

অপর দিকে উত্তর চরাগ্রাম, দক্ষিণ চরাগ্রাম, বাররশিয়াপাড়া (বাগানপাড়া) ও মোহনপুর দক্ষিণ নামোটোলা নিয়ে গঠিত হয়েছে ১১নং সাধারণ ওয়ার্ড। এই ওয়ার্ডে নারী ভোটার ৪ হাজার ৮০০ জন এবং এবং পুরুষ ভোটার রয়েছেন ৪ হাজার ৭৬১ জন। প্রতিদ্বন্দ্বিতা করছেন ৭ জন প্রার্থী।

অন্যদিকে চরমোহনপুর ও মোহনপুর নিয়ে গঠিত হয়েছে ১২নং সাধারণ ওয়ার্ড। এই ওয়ার্ডে মোট ভোটার ৭ হাজার ৫৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩ হাজার ৬৭৪ জন এবং নারী ভোটার রয়েছেন ৩ হাজার ৩৮৯ জন। এই ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন।

১৩নং সাধারণ ওয়ার্ড গঠিত হয়েছে চরজোতপ্রতাপ, টিকরামপুর ও রেহাইচর ভোটার এলাকা নিয়ে। এই ওয়ার্ডে ভোটার আছেন ১৩ হাজার ৩১৩ জন। এর মধ্যে পুরুষ ৬ হাজার ৬৭৪ জন এবং নারী ভোটার ৬ হাজার ৬৩৯ জন। এই ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২ জন।

১৪নং সাধারণ ওয়ার্ড গঠিত হয়েছে আজাইপুর, আরামবাগ, চাঁদলাই ও পোলাডাঙ্গা নিয়ে। এখানে ভোটার আছেন ১১ হাজার ৯৫৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার আছেন ৫ হাজার ৭১৬ জন এবং নারী ভোটার আছেন ৬ হাজার ২৪০ জন। এই ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৭ জন।

১৫নং সাধারণ ওয়ার্ড গঠিত হয়েছে জেলা শহরের ইসলামপুর, দরগাপাড়া, বালুবাগান, মসজিদপাড়া ও হাসপাতাল রোড নিয়ে। এই ওয়ার্ডে ভোটার আছেন ১০ হাজার ৩৫২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪ হাজার ৯৩৬ জন এবং নারী ভোটার ৫ হাজার ৪১৬ জন। এই ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৮ জন।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ