আজ শনিবার, ৯ই আশ্বিন ১৪২৮, ২৫শে সেপ্টেম্বর ২০২১

চাঁপাইনবাবগঞ্জে ১৩৮ জনে ১৫ জনের করোনা পজিটিভ

চাঁপাইনবাবগঞ্জের করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার ফলাফল কয়েকদিন না পাওয়া গেলেও গত ১৪ সেপ্টেম্বর ১৩৮ জনের পাওয়া গেছে। প্রাপ্ত ফলাফলে জানা গেছে, ১৩৮ জনের নমুনার আরটি-পিসিআর পরীক্ষায় নতুন করে শনাক্ত হয়েছে ১৫ জন। শনাক্তের হার ১০.৮৬ শতাংশ।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী এই তথ্য নিশ্চিত করে জানান, এখন পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ জেলায় ৪ লাখ মানুষ নিবন্ধন করেছেন এবং ১ম ডোজ টিকা নিয়েছেন ২ লাখ মানুষ। তিনি সবাইকে দ্রুত নিবন্ধন করে টিকা গ্রহণের আহ্বান জানান।

এদিকে গত কয়েকদিন থেকে শ্বাসকষ্ট নিয়ে পঞ্চাশ থেকে ষাটোর্ধ্ব মানুষ ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসতপালের করোনা ওয়ার্ডে ভর্তি হচ্ছেন। হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. নূরুন নেসা নাসু জানান, আজ (বুধবার) সকাল ৮টা পর্যন্ত করোনা ওয়ার্ডে ৩৭ জন সাসপেক্টেড রোগী ভর্তি রয়েছেন। তাদের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছে।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, জেলায় করোনার শুরু থেকে গত ১৪ সেপ্টেম্বর পর্যন্ত ৩৬ হাজার ৯০৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে নেগেটিভ ফলাফল এসেছে ৩০ হাজার ৮৩৭ জনের, করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৫ হাজার ৮০৫ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৫ হাজার ৫৮২ জন, মৃত্যু হয়েছে ১৫৬ জনের এবং চিকিৎসাধীন রয়েছেন ৬৭ জন। এছাড়া ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসতপালের করোনা ওয়ার্ডে ভর্তি রয়েছেন ৩৭ জন। সবাইকে স্বাস্থ্যবিধি অনুসরণ করে মাস্ক পরিধান করার উপর গুরুত্বারোপ করেন জেলা স্বসাথ্য বিভাগের শীর্ষ এই কর্মকর্তা।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ