আজ শনিবার, ৯ই আশ্বিন ১৪২৮, ২৫শে সেপ্টেম্বর ২০২১

বদলে গেছে চাঁপাইনবাবগঞ্জ বিটিসিএল এর সকল টেলিফোন নম্বর

উন্নত ও আধুনিক সেবা নিশ্চিত করার লক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলায় বদলে গেছে সব এক্সচেঞ্জের টেলিফোন নম্বর। পুরাতন জেলার কোর্ড ৪ ও নম্বর ৫ মিলিয়ে ৯ ডিজিটের টেলিফোন নাম্বারগুলো বিটিসিএল’র নতুন স্থাপিত ১১ ডিজিটের নাম্বার দ্বারা  প্রতিস্থাপনের কাজ শেষ হয়েছে। টেলিফোন নম্বরের কোড  আগে ( উদাহরণ স্বরুপ ফায়ার সার্ভিস ০৭৮১- ৫২২১২ ছিল ) ( বর্তমানে তা ০২৫৮৮৮৯৩২১২)  করা হয়েছে।   তার মানে আগে যেখানে  পিডিবি (বর্তমানে নেসকো) অভিযোগ  টি অ্যাণ্ড টি ফোন থেকে করলে ৫২২৪২ বা ৫২৪৬৫ আর মোবাইল থেকে করলে তা হত ০৭৮১-৫২২৪২ বা ০৭৮১-৫২৪৬৫ এখন তা  হবে ০২৫৮৮৮৯৩২৪২ ও ০২৫৮৮৮৯৩৪৬৫ হবে। এছাড়া যেসব ফোন নং  কোড ৫১,৫২ ও ৫৩ ছিল তাদের স্থলে ০২৫৮৮৮৯৩  দিয়ে পরের ৩ ডিজিট হবে।   আবার যাদের ৬১ বা ৬২ ছিল তাদের স্থলে ৯৪ হবে।  

বিটিসিএল সূত্রে জানা গেছে, ‘ঢাকার কোড নাম্বারের সাথে মিল রেখে চাঁপাইনবাবগঞ্জে বদলে দেয়া হয়েছে এই পুরাতন টেলিফোন নম্বর। এতে গ্রাহকের সাময়িক অসুবিধা সৃষ্টি হলেও উন্নত ও আধুনিক সেবা নিশ্চিত করা সম্ভব হবে।’

অন্যদিকে বিটিসিএল’র এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গ্রাহকবৃন্দের পুরাতন ও নতুন নম্বরসমূহের তালিকা বিটিসিএল’র ওয়েবসাইট www.btcl.govt.bd এবং  http://btcl.chittagong.gov.bd –দেয়া আছে। টেলিফোন নম্বর পরিবর্তনের সাথে সাথেই গ্রাহককে নতুন নম্বরটি কলের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। তাছাড়া যে কোন তথ্যর জন্য কলসেন্টার ‘১৬৪০২’ নম্বরে যোগাযোগ করার পরামর্শ দেয়া হয়েছে। 








মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ