আজ শনিবার, ৯ই আশ্বিন ১৪২৮, ২৫শে সেপ্টেম্বর ২০২১

উপজেলা চেয়ারম্যানের গাড়ি মহিলা ভাইস চেয়ারম্যানকে ব্যবহার করতে না দেয়ায় ড্রাইভারের উপর হামলা

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম তসির  গাড়িচালক আমির আলীর কাছ থেকে গাড়ির চাবি জোর করে কেড়ে নিয়েছে মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতার।  পরে গাড়ির চাবি চালক আমির আলী চাইতে গেলে মহিলা ভাইস চেয়ারম্যানের লোকজন  তাকে মারধর করে আহত করেছে বলে অভিযোগ করেছে গাড়ির চালক আমির আলী। সোমবার (২৬ জুলাই ) দুপুর ১২টার দিকে সদর উপজেলা পরিষদ চত্বরে এ ঘটনা ঘটে। 

আহত গাড়ির চালক আমির আলী চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা শেষে করে উপজেলায় এসে সাংবাদিকদের জানান, আমি উপজেলায় গাড়ির উপরে বসে ছিলাম মহিলা ভাইস চেয়ারম্যান ফোন করে তার কক্ষে ডেকে আমার কাছ থেকে তার গাড়ির চাবি কেড়ে নিয়ে তার লোকের হাতে দিলে  চাবি নিয়ে বের হয়ে যায় । পরে দৌড়ে গিয়ে  চালক ভাইস চেয়ারম্যানের কাছে বারবার গাড়ির চাবি চাইলেও তাকে না দিয়ে হোন্ডার উপর উঠে যায় এবং তারপরে কয়েকজন (ভাইস চেয়ারম্যানের )লোকজন এসে তাকে মারধর করে আহত করে। তিনি আরো জানান, উপজেলা পরিষদ চেয়ারম্যান এর অনুমতি ছাড়া তিনি কাউকে গাড়ি দিতে পারেন না। তাকে বিভিন্ন সময় গাড়ি নিয়ে মহিলা ভাইস-চেয়ারম্যান ডাকলে তিনি অনুমতি না পাওয়ায় তিনি যাননি।

 এ ব্যাপারে মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতার চাবি কেড়ে নেওয়ার কথা স্বীকার করে জানান, দীর্ঘদিন থেকে তার ভিতরে ক্ষোভ রয়েছে তাকে গাড়ি ব্যবহার করতে না দেওয়ায়। তিনি পরিষদের একজন সদস্য পরিষদের সদস্য হিসাবে গাড়ি ব্যবহার করার অধিকার রয়েছে তাছাড়া তিনি আওয়ামী লীগ করেন বলেও দাবি করেন। তবে গাড়ির চালককে মারধর করা হয়নি বলে তিনি জানান। 

মহিলা ভাইস চেয়ারম্যান গাড়ি ব্যবহার করতে পারবে কিনা এই বিষয়ে চেয়ারম্যান কে প্রশ্ন করা হলে উপজেলা চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি জানান,  মহিলা ভাইস চেয়ারম্যান এর গাড়ি ব্যবহার করার কোনো আইনগত সুযোগ নাই। সরকারি কোন প্রোগ্রামে অংশগ্রহণ করতে গেলে ব্যক্তিগত গাড়ি ভাড়া নিয়ে গেলে সরকারিভাবে টিএডিএ দেওয়ার নিয়ম আছে। 

বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহি অফিসার ও উপজেলা চেয়ারম্যানের বৈঠকে মামলা করার সিদ্ধান্ত  হয়েছে। 

গাড়িচালককে মারধরের ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ উপজেলা পরিষদ গাড়িচালক কল্যাণ সমিতি, রাজশাহী বিভাগের সভাপতি মো. লালন ও সাধারণ সম্পাদক মো. রহমত আলী। তারা এ ঘটনার তীব্র নিন্দা জানান এবং ঘটনার সুষ্ঠ তদন্ত দাবি করে দোষীদের শাস্তির আওতায় আনার আহ্বান জানান।


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ