আজ সোমবার, ১১ই শ্রাবণ ১৪২৮, ২৬শে জুলাই ২০২১

চাঁপাইনবাবগঞ্জে ৭৮ জনের পরীক্ষায় ৩৮ জন পজিটিভ- জেলায় মোট মৃত্যু ৯০

চাঁপাইনবাবগঞ্জে করোনা ভাইরাস শুরু হতে এ পর্যন্ত আক্রান্ত হয়ে   ৯০ জনের মৃত্যু হয়েছে। করোনার শুরু থেকে গত ১৯ জুন পর্যন্ত এই ৯০ জনের মৃত্যু হয়। এর মধ্যে গত ১৯ জুন শনিবার মারা গেছেন ৩ জন। তাদের মধ্যে ২ জন সদর উপজেলার ও ১ গোমস্তাপুর উপজেলার বাসিন্দা। মৃত ব্যক্তিরা সকলেই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মোট মৃত্যুর মধ্যে করোনার প্রথম ঢেউয়ে মারা যান ১৪ জন এবং এ বছর গত সাড়ে ৩ মাসেই মারা গেলেন ৭৬ জন।

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আজ রোববার রাজশাহী মেডিকেল কলেজের ভাইরোলজি ল্যাবে চাঁপাইনবাবগঞ্জ জেলার ৭৮ জনের আরটি-পিসিআর পরীক্ষায় ৩৮ জন শনাক্ত হন। শনাক্তের হার ৪৮.৭২ শতাংশ। এর ৭৮ জনের মধ্যে সদর উপজেলার ৩ জনের নমুনা পরীক্ষায় ৩ জনই করোনা পজিটিভ হয়েছেন। এছাড়া জেলার ভোলাহাট উপজেলার ৭৫টি নমুনা পরীক্ষায় ৩৫ জনের দেহে করোনা ভাইরাস ধরা পড়েছে এবং ৫ জনের নমুনা অকার্যকর হয়ে গেছে। গত ১০ জুন থেকে ১৭ জুনের মধ্যে নমুনাগুলো সংগ্রহ করা হয় এবং রবিবার পরীক্ষা করা হয়।

এদিকে ২৫০ শয্যাবিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের করোনা ওয়ার্ডে রোগীদের চাপ কমেছে। গত ১৯ জুন শনিবার ৭২ থেকে কমে ভর্তি রোগীর সংখ্যা বর্তমানে ৬৬ জন বলে জানান সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ