আজ বৃহঃস্পতিবার, ৯ই বৈশাখ ১৪২৮, ২২শে এপ্রিল ২০২১

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত

চাঁপাইনবাবগঞ্জে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মধ্যদিয়ে আন্তর্জাতিক নারী দিবস পালিত হচ্ছে।

 (৮ মার্চ ২০২১) সোমবার সকালে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার আয়োজনে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পৌরসভা চত্বর থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পৌর ভবনে সামবেশে মিলিত হয়।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার আয়োজনে ইউজিপ-৩, এলজিডি ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এর সহায়তায় আন্তর্জাতিক নারী দিবসে অংশ নেন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, কাউন্সিলর আব্দুল বারেক, জিয়াউর রহমান আরমান, মাসকুরা বেগম,এনামুল হক, সিদ্দিকা সিরাজুম মুনিরা, আনোয়ারা বেগম পলি,  নির্বাহী প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মোঃ রোকুনুজ্জামান, সচিব মামুন অর রশিদ, মেডিকেল অফিসার ওয়ালিউর রহমান খান, একাউন্টস অফিসার আহসান হাবীব, কর নির্ধারক মোঃ এনামুল হক একাউন্টেন্ট মোঃ রবিউল ইসলাম।

আলোচনা সভায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র অধ্যাক্ষ মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, আজ থেকে হাজার বছর আগেই আমাদের নবী হযরত মুহাম্মদ (সাঃ) নারী-পুরুষের অধিকারের বিষয়টি নিশ্চিত করেছেন , টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনের ক্ষেত্রে উচ্চ শিক্ষায় তথা বিশ্ববিদ্যালয় পর্যন্ত ছাত্র এবং ছাত্রী সমান সংখ্যক থাকতে হবে। কেননা, বর্তমানে শিক্ষা ক্ষেত্রে মেয়ে শিশুরা প্রাথমিকে ছেলে শিশুর চেয়ে বেশি সংখ্যক থাকলেও বিশ্ববিদ্যালয় পর্যন্ত অনেকেই যেতে পারে না। কিন্তু এসডিজিতে সমান সংখ্যক নারী থাকতেই হবে। সে লক্ষ্য নিয়ে আমরা কাজ করছি। আমরা আশা করছি আমাদের কাজের ধারা অব্যাহত থাকবে।  তিনি নারী জাগরণের অগ্রদূত বেগম রোকিয়া সম্পর্কে বিভিন্ন আলোচনা তুলে ধরেন। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ