আজ বৃহঃস্পতিবার, ৯ই বৈশাখ ১৪২৮, ২২শে এপ্রিল ২০২১

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

চাঁপাইনবাবগঞ্জে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি)-এ যথাযোগ্য মর্যাদায় ৭ মার্চ জাতীয় ঐতিহাসিক দিবস উদযাপন করেছে। সূর্যোদয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান জাতীয় পতাকা উত্তোলন করেন। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নেতৃত্বে বঙ্গবন্ধুর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
সকাল ১০টায় দিবসটি উপলক্ষে ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়। ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ড. মোস্তফা মাহমুদ হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান।
প্রধান অতিথি তার বক্তব্যের শুরুতে গভীর শ্রদ্ধার সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে ৭ মার্চের ভাষণকে ঐতিহাসিক ভাষণ হিসেবে আখ্যায়িত করেন এবং ১৯৭১ সালের আজকের এই দিনে রেসকোর্স ময়দানে স্বাধীনতার আহ্বান সম্বলিত ঐতিহাসিক ভাষণ দিয়েছিলেন তাই আজকের দিনটিতে প্রথমবারের মতো জাতীয় ঐতিহাসিক দিবস উদ্্যাপন করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
সভায় আরো বক্তব্য দেন- বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ও ট্রেজারার (অ.দা) মো. শাহারিয়ার কবীর; কৃষি অনুষদের ডিন ও রেজিস্ট্রার (অ.দা) ড. মো. দেলোয়ার হোসেন; কৃষি অনুষদের কো-অর্ডিনেটর ড. শাহেব আলী প্রামাণিক।
আরো উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের পরিচালক (আইকিউএসি) ড. শামীমুল হাসান; পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মো. মকবুল হোসেন, পরিচালক (পিআরডি) ড. মো. সোহেল আল বেরুনী; কৃষি ও কৃষি অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ড. আশরাফুল আরিফসহ সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীবৃন্দ।
সবশেষে বঙ্গবন্ধু ও তার পরিবার এবং মুক্তিযুদ্ধের সকল শহীদদের স্মরণে দোয়া ও মোনাজাত করা হয়।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ