আজ শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ই মে ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে যন্ত্র দিয়ে বোরো ধানের চারা রোপণ শুরু

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে রাইস ট্রান্সপ্লান্টার যন্ত্রের সাহায্যে বোরো ধানের চারা রোপণ শুরু হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ২০২০-২০২১ অর্থবছরে রবি মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় সমলয় চাষাবাদের লক্ষে হাইব্রিড বোরোধানের চারা রোপণের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

শনিবার (৩০ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় জেলার সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের ঠাকুর পলশা গ্রামে ফিতা কেটে এই কর্মসূচির উদ্বোধন করেন এবং এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ। জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মুহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযুদ্ধো রুহুল আমিন ও বর্তমানচেয়ারম্যান তসিকুল ইসলাম তসি, উপজেলা কৃষি কর্মকর্তা কানিজ তাসনোভা, কৃষক নূর মোহাম্মদ ও কামরুন নাহার। বক্তারা বলেন-সমলয়ে চাষাবাদ করলে কৃষকরা লাভবান হয়। সময় কম লাগে, ফসলের অধিক ফলন পাওয়া যায়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশিক্ষণ কর্মকর্তা ড. বিমল কুমার প্রামানিক, অতিরিক্ত উপ-পরিচালক মঞ্জুরে মাওলা, সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার সলেহ আকরামসহ অন্যরা।


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ