আজ শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ই মে ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে এসেছে চার কাটন করোনা প্রতিরোধের ভ্যাকসিন- দেয়া শুরু ৭ ফেব্রুয়ারি

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে চার কাটন ভ্যাকসিন পাওয়া গেছে। প্রতিটি কাটনে ১২শ করে ভায়াল রয়েছে। প্রতিটি ভায়ালে ১০জনকে টিকা দেয়া যাবে। আগামী সাত ফেব্রুয়ারি থেকে সারাদেশে এক যোগে টিকাদান শুরু হবে। এজন্য প্রয়োজনীয় জনবল তৈরি করা হচ্ছে। তবে টিকা নিতে স্বাস্থ্য বিভাগের সুরক্ষা অ্যাপের মাধ্যমে অনলাইনে নিবন্ধন করতে হবে।
গতকাল শুক্রবার দুপুর ১টায় বেঙ্মিকোর কাছ থেকে ভ্যাকসিনগুলো গ্রহণ করা হয়েছে। চাঁপাইনবাবগঞ্জে করোনা ভাইরাস (কোভিড ১৯) প্রতিরোধ কমিটির সভাপতি জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ ও সদস্য সচিব সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী ভ্যাকসিনগুলো গ্রহণ করেন। এ সময় জেলা স্বাচিপের সভাপতি ডা. গোলাম রাব্বানী, সহকারী ডাগ সুপারসহ অন্যরা উপস্থিত ছিলেন।
সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, প্রাপ্ত ভ্যাকসিনগুলো সিভিল সার্জন অফিসের ইপিআই স্টোরে রাখা হয়েছে। আগামী সাত ফেব্রুয়ারি একটি ছোটখাটো অনুষ্ঠানের মাধ্যমে সদর হাসপাতালে টিকাদান কার্যক্রম উদ্বোধন করা হবে। এজন্য জেলা পর্যায়ে আটটি টিকা টিম থাকবে। তাদের মধ্যে ষোলজন সিস্টার ও ত্রিশজন স্বেচ্ছাসেবী। ইতোমধ্যেই এই আটটি টিম গঠন করা হয়েছে। উপজেলা পর্যায়ে দুটি টিম থাকবে। আমাদের প্রশিক্ষণ হবে আগামী এক ও দুই ফেব্রুয়ারি। তবে অনলাইনে নিবন্ধন না থাকলে টিকা পাওয়া যাবে না। টিকা পেতে আগ্রহীরা সুরক্ষা প্ল্যাটফর্মের ওয়েব অ্যাপ্লিকেশনে www.surokkha.gov.bd গিয়ে অথবা মোবাইলে অ্যাপ ডাউনলোড করে নিবন্ধন করতে পারবেন। অ্যাপটি ফ্রি ডাউনলোড করা যাবে। নিবন্ধনের পর সেখান থেকেই জানা যাবে, কবে কখন টিকা নিতে হবে।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ