আজ শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ই মে ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে শেষ হলো বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত জেলা পর্যায়ের ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা-২০২১ বৃহস্পতিবার শেষ হয়েছে।
শিক্ষার্থীদের বিজ্ঞানমনস্ক হিসেবে গড়ে তোলা এবং তাদের মধ্যে উদ্ভাবনী চেতনা বিকাশের লক্ষে প্রতিবছরের মতো এবারো এ কর্মসূচির আয়োজন করা হয়। গ্রিনভিউ স্কুলে মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্র নাথ উরাঁও। বিশেষ অতিথি ছিলেন- নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, চাঁপাইনবাবগঞ্জ হর্টিকালচার সেন্টারের উপপরিচালক মো. মোজদার হোসেন, সহকারী জেলা শিক্ষা অফিসার সাইফুল মালেক, নির্বাহী ম্যাজিস্ট্রেট রওশনা জাহান।
এবারের মেলায় জেলার ৫ উপজেলার শিক্ষার্থীরা ৩টি ক্যাটাগরিতে তাদের আবিষ্কারমূলক ৩৩টি প্রকল্প উপস্থাপন করছেন। এতে সিনিয়র, জুনিয়র ও বিশেষ গ্রুপের ৯ জন এবং অলিম্পিয়াডে সিনিয়র ও জুনিয়র গ্রুপে ১০ জনকে পুরস্কৃত করা হয়।
জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সহযোগিতায় জেলা প্রশাসন এই মেলার আয়োজন করে। গত বুধবার সকালে জেলা প্রশাসক মো. মঞ্জরুল হাফিজ এই কর্মসূচির উদ্বোধন করেন।
জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সালের সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- জেলা তথ্য অফিসার মো. ওয়াহিদুজ্জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আমিরুল ইসলাম, গ্রিনভিউ স্কুলের প্রধান শিক্ষক রোকসানা আহমেদসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ