আজ শনিবার, ২২শে ফাল্গুন ১৪২৭, ৬ই মার্চ ২০২১

চাঁপাইনবাবগঞ্জে স্থায়ী ঠিকানা পেলেন ১৩১৯ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার

চাঁপাইনবাবগঞ্জ জেলায় স্থায়ী ঠিকানা হল ১ হাজার ৩শ ১৯ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের। শনিবার (২৩ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযোগে সারাদেশে নির্মিত গৃহসমূহের উদ্বোধন করেন। প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠানের এক পর্যায়ে উপকারভোগীদের মাঝে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হয়। এরই অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের সল্লা গ্রামে নবনির্মিত ৩৬টি গৃহের দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হয়। সরকারের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় গৃহগুলো নির্মাণ করা হয়। 

প্রধানমন্ত্রীর উদ্বোধন উপলক্ষে সল্লা গ্রামে স্থানীয়ভাবে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতেই বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওদুদ ও সভাপতি বীর মুক্তিযোদ্ধা মইনদ্দীন মন্ডল, জেলা আওয়ামী লীগের সদস্য ও সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এবং সব শেষে বক্তব্য দেন রাজশাহী বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কীবর খোন্দকার। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল ইসরাম সরকার।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার জেলার সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন। সব শেষে তিনি চাঁপাইনবাবগঞ্জের সঙ্গে যুক্ত হন এবং উপকারভোগী, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে কথা বলেন। এ-সময় তিনি চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী গম্ভীরা উপভোগ করেন। জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকা- গম্ভীরার মাধ্যমে তুলে ধরেন প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির সহযোগী সংগঠন প্রয়াস ফোক ফিয়েটারের শিল্পীরা।

অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন পেশার মানুষ উপস্থিত ছিলেন। 


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ