আজ শুক্রবার, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ই মে ২০২৪

নতুন বইয়ের সঙ্গে বন্ধুসভার পক্ষ থেকে মাস্ক উপহার পেল আলোর পাঠশালার শিক্ষার্থীরা

মেহেদি হাসান

নতুন বছরের নতুন বইয়ের সঙ্গে প্রথম আলো বন্ধুসভার পক্ষ থেকে মাস্ক উপহার পেল বাবুডাইং আদিবাসী আলোর পাঠশালার শিক্ষার্থীরা। শনিবার বেলা ১১টার দিকে বই বিতরণ অনুষ্ঠানে শিক্ষার্থী, অনুষ্ঠানে আসা অতিথি ও অভিভাবকদের মাস্ক উপহার দেয় চাঁপাইনবাবগঞ্জ বন্ধুসভার সদস্যরা। 

বিদ্যালয় প্রাঙ্গণে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের প্রবেশ করানো হয়। এসময় সকল শিক্ষার্থীদের হাতে হ্যান্ড স্যানিটাইজার দেয় শিক্ষকবৃন্দ। বন্ধুসভার পক্ষ থেকে তাদের মাস্ক দিয়ে লাইনে দাঁড় করানো হয়। এরপর তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির ৮০ জন শিক্ষার্থীকে নতুন বই দেয়া হয়। এছাড়া বই নিতে আসতে না পারা শিক্ষার্থীদের অভিভাবকদের হাতেও তুলে দেয়া হয় নতুন বই। 

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সুরেন কোল টুডুর সভাপতিত্বে সংক্ষিপ্ত অনুষ্ঠানে বক্তব্য দেন, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক কানাই চন্দ্র দাস, কমিটির সদস্য ও গ্রাম্য মোড়ল কার্তিক কোল টুডু, মাধব কোল সরেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী উজ্জামান নূর, প্রথম আলো বন্ধুসভা, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি ওজিফা খাতুন, শিক্ষার্থীর অভিভাবক রজমুনি কোল মার্ডি ও মোমেনা বেগম। এসময় উপস্থিত ছিলেন গ্রামের বয়োজ্যেষ্ঠ ব্যক্তি দুর্গা কোল মার্ডি, বাবুয়া কোল হাসদা, বন্ধুসভার সাংগঠনিক সম্পাদক সাঈদ মাহমুদ, মানবসম্পদ সম্পাদক সোনিয়া খাতুন, দপ্তর সম্পাদক আরেফিন অপু, সাহিত্য সম্পাদক শিরিনা খাতুন, পাঠচক্র সম্পাদক শাহনিনা প্রামাণিক প্রমূখ।

সুরেন কোল টুডু বলেন, করোনাকালে এ ইসকুলের ল্যাগা হামারঘে ছ্যালাপিলারা দুবার ত্রাণ পাইছে। মাস্ক পাইছে, রোগ-বালাই মারার ওষুধ (হ্যান্ড স্যানিটাইজার) পাইছে। এবার মাস্ক পাইলো। এতে হামরা খুব খুশি হয়্যাছি। 

কার্তিক কোল টুডু বলেন, পতিবছরই নতুন পাই হামারঘে ছ্যালাপিলারা। কিন্তু এবার করোনা অসুখেল ল্যাগা সবকে একসোতে বই দিতে পারা গেল না। দুদিনে দিবে। এতে কইর‌্যা করোনা ছড়াইবে কম। এছাড়া বন্ধুসভার কাছ থ্যাক্যা সবাই মাস্ক পাওয়াতে আরও ভাল লাগছে। এভাবে যেন হামারঘে পাশে পরথম (প্রথম) আলো ও বন্ধুসভা থাকে। এ ইসকুলের ল্যাগ্যা শিক্ষার্থীরা আগিয়্যা যাইবে। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী উজ্জামান নূর বলেন, করোনার প্রভাব বিশ্বজুড়েই রয়েছে। করোনার বিস্তার রোধের উদ্দেশ্যেই এবার বই উৎসব বড় পরিসরে হচ্ছে না। শিক্ষা মন্ত্রণালয় থেকে ঘোষণা দেয়া হয়েছে, তিন দিনে বই বিতরণ করতে হবে। এজন্য একদিনে সকলকে না ডেকে তিন দিনে শ্রেণি ভিত্তিক ডেকে বই দেয়া হচ্ছে। আজ প্রথম দিনে তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের বই দেয়া হল। অন্যদের আগামী দুইদিনে দেয়া হবে। সকলকে স্বাস্থ্যবিধি মেনে বই দেয়া হয়েছে। শিক্ষার্থী ও অতিথিদের মাঝে মাস্ক বিতরণের জন্য প্রথম আলো  বন্ধুসভাকে ধন্যবাদ। 


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ