আজ শুক্রবার, ১৯শে বৈশাখ ১৪৩১, ৩রা মে ২০২৪

বিনম্র শ্রদ্ধাঞ্জলি,পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্ধোধনের মধ্যদিয়ে মহান বিজয় দিবস পালিত

মেহেদি হাসান

আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস।বিজয়ের ৪৯তম বার্ষিকী । বাঙালি জাতির হাজার বছরের  শৌর্ষবীর্য এবং বীরত্বের এক অবিস্মরনীয় দিন।  দিবসটি উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন ও মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডসহ বিভিন্ন সংগঠন দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করে। ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে শুরু হওয়া দিবসটির কর্মসূচির মধ্যে ছিল সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে  শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতি ফলক  ও সেন্টু মার্কেটের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার এ এইচ এম আব্দুর রকিব, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডসহ বিভিন্ন সরকারি বেসরকারি অফিসগুলো শ্রদ্ধাঞ্জলি প্রদান করে। শ্রদ্ধাঞ্জলি প্রদান শেষে সকাল ৮টায় বঙ্গবন্ধুমঞ্চে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার। এরপর সদর উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরাল এর উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ। উদ্বোধন  শেষে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার, যুদ্ধাহত ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা,  শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, পুরস্কার বিতরনীসহ নানা আয়োজন করা হয়।


বাংলাদেশ আওয়ামী লীগঃ বাংলাদেশ আওয়ামী লীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজেন সকালে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করে  জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে  শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতি ফলক  ও সেন্টু মার্কেটের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ।

জেলা পরিষদঃ চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের আয়োজনে মহান বিজয় উপলক্ষে জেলা পরিষদ চত্বর হতে একটি র‌্যালী  বের হয়ে জেলা পরিষদের চেয়ারম্যান মইনুদ্দীন মন্ডলের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক  অর্পণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ এনামুল হকসহ সদস্য কর্মকর্তা কর্মচারীগণ।

লেডিস ক্লাবঃ মহান বিজয় উপলক্ষে জেলা প্রশাসকের বাংলো হতে একটি র‌্যালী  বের হয়ে  জেলা প্রশাসক চত্বরে শহীদ মুক্তিযোদ্ধার ফলকে জেলা প্রশাসক পত্নী সহযোগী অধ্যাপক সেলিনা জামানের নেতৃত্বে পুস্পস্তবক অর্পণ করেন ।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভাঃ মহান বিজয় দিবস  উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার আয়োজনে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলক ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলামের নেতৃত্বে পুস্পস্তবক  অর্পণ করেন।

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ঃ  এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি)-এ মহান বিজয় দিবস  উদ্যাপন করা হয়। এ উপলক্ষে পতাকা উত্তোলন, পুষ্পস্তবক অর্পণ, ভার্চুয়াল আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ক্যাম্পাসে আলোকসজ্জার আয়োজন করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য  প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান জাতীয় পতাকা উত্তোলন করেন। এরপর উপাচার্যের নেতৃত্বে জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন স্মৃতিস্তম্ভে এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করার মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

এছাড়াও নবাবগঞ্জ সরকারি কলেজ, চাঁপাইনবাবগঞ্জ সরকারি মহিলা কলেজ, শাহনেয়ামতুল্লাহ কলেজ, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ), স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ), মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর, প্রধান ডাকঘর, এরফান গ্রুপ, চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, শিশু একাডেমী, শিল্পকলা একাডেমী, গণপূর্ত বিভাগ, সড়ক ও জনপদ বিভাগ, এলজিইডি, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ, জেলা ঠিকাদার সমিতিসহ সরকারি- বেসরকারি  বিভিন্ন অফিস পুস্পস্তবক অর্পন করেন।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ